fbpx

শ্রদ্ধা ও ভালোবাসায় শেষ বিদায় আলী যাকেরের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মুক্তিযুদ্ধ যাদুঘর থেকে বিউগলের সুর আর ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে বিদায় জানানো হলো বাংলা সংস্কৃতির অন্যতম কর্ণধার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরকে।

বরেণ্য এই ব্যক্তির মরদেহ শুক্রবার সকাল সাড়ে ১১ টায় আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে আনা হয়। সেখানে পুলিশের একটি দল গার্ড অব অনার দিয়ে শ্রদ্ধা জানান শিল্পী ও মুক্তিযোদ্ধা আলী যাকেরকে।

এরপর একে একে সকল শিল্পী, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে তাঁকে শ্রদ্ধা জানানো হয়।

মুক্তিযুদ্ধ জাদুঘর থেকে আলী যাকেরকে পরবর্তীতে নিয়ে যাওয়া হয় তাঁর কর্মস্থল এশিয়াটিকে। সেখান থেকে বরেণ্য এই শিল্পীর গন্তব্যস্থল বনানী কবরস্থান। জানাজা শেষে সেখানেই শায়িত করা হবে সাংস্কৃতিক অঙ্গনের এই প্রিয় মানুষটিকে।

শুক্রবার (২৭ নভেম্বর) ভোর ৬টা ৪০ মিনিটে লাখো লাখো মানুষকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

তাঁর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গভীর শোক প্রকাশ করেছেন।

রাষ্ট্রপতি আলী যাকেরের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, মহান এই শিল্পীর মৃত্যুতে দেশ একজন বরেণ্য অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্বকে হারালো।

আলী যাকেরের মৃত্যুতে প্রধানমন্ত্রী  শোক প্রকাশ করে বলেন, তাঁর অবদান মুক্তিযুদ্ধ, শিল্পকলা ও সাংস্কৃতিক অঙ্গনে চিরস্মরণীয় হয়ে থাকবে।

৭৬ বছর বয়সী এই যোদ্ধা ক্যান্সারের সাথে লড়াই করেছেন বেশ কয়েক বছর ধরে। তাঁর ছেলে ইরেশ যাকের জানান, মৃত্যুর দু’দিন আগে বাবার করোনা পজেটিভ জানা যায়।  এ কারনে আলী যাকেরের মৃতদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধার জন্য নেয়া হয়নি।

Advertisement
Share.

Leave A Reply