fbpx

শ্রীলঙ্কার সঙ্গে সরসারি ফ্লাইট চালু করবে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +

করোনার প্রভাব কাটিয়ে পর্যটন ব্যবসাকে আরও চাঙা করতে এবং ব্যবসার প্রসার বাড়াতে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে চালু হচ্ছে একটি ক্রুজ সার্ভিস ও সরাসরি ফ্লাইট। শ্রীলঙ্কান পর্যটন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে।

শ্রীলঙ্কান পর্যটন মন্ত্রণালয়ে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারেক মো. আরিফুল ইসলাম এবং দেশটির পর্যটনমন্ত্রী প্রসন্ন রানাতুঙ্গার মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে ফ্লাইট চালুর ব্যাপারে কথা হয় বলে জানিয়েছে ইংরেজি দৈনিক ডেইলি মিরর।

সিদ্ধান্ত অনুযায়ী, ভবিষ্যতে দুই দেশের মধ্যে ক্রুজ সার্ভিস চালুর সিদ্ধান্ত হয়।

শ্রীলঙ্কার পর্যটনমন্ত্রী রানাতুঙ্গা বলেন, বিমসটেক এবং সার্কের মতো আঞ্চলিক সম্মেলনের মাধ্যমে দক্ষিণ এশীয় অঞ্চলে পর্যটন শিল্পের উন্নয়নে আরও মনোযোগ দেওয়া উচিত।

আর বাংলাদেশের হাইকমিশনার আরিফুল ইসলাম বলেন, দুই দেশের মধ্যে পর্যটন সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে। সরাসরি এই ফ্লাইট চালু করতে বাংলাদেশের একটি বেসরকারি বিমান সংস্থা প্রস্তুত বলেও জানান তিনি।

জানা গেছে, এই ফ্লাইটে ভ্রমণের সময় যাত্রীরা শ্রীলঙ্কার ঐতিহ্যবাহী সেবা উপভোগের সুযোগ পাবেন। এর মধ্যে রয়েছে- স্টেট অব দ্য আর্ট ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা, উন্নতমানের ও ঐতিহ্যবাহী খাবার, উষ্ণ আতিথেয়তা, আরামদায়ক আসন ইত্যাদি।

Share.

Leave A Reply