fbpx

সত্যিই চলে গেলেন হিথ স্ট্রিক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগেরবারের গুজবকে সত্যি করে দিয়ে এবার সত্যিই চলে গেছেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক। মাত্র ৪৯ বছর বয়সে ক্যান্সারের কাছে হেরে পুরো ক্রিকেট বিশ্বকে স্তব্ধ করে দিয়ে গেলেন।

তাঁর স্ত্রী নাদিনে স্ট্রিক এক ফেসবুক পোস্টে খবরটি নিশ্চিত করেছেন। জিম্বাবুয়ের সংবাদমাধ্যম হেরাল্ডকে হিথ স্ট্রিকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর বাবা ডেনিসও।

এর আগে গত ২৩ আগস্ট জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার হেনরি ওলোঙ্গার একটি টুইটারের সূত্র ধরে হিথ স্ট্রিকের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ে। পরে হিথ নিজেই জানান, তিনি বেঁচে আছেন, ভালো আছেন।

স্ট্রিকের স্ত্রী নাদিনে তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, ‘আজ ভোরে, ৩ সেপ্টেম্বর ২০২৩ রোববার, আমার জীবনের সর্বশ্রেষ্ঠ ভালবাসা এবং আমার চমৎকার সন্তানদের পিতাকে তার বাড়ি থেকে দেবদূতরা সাথে নিয়ে গেছেন, যেখানে তিনি তার শেষ দিনগুলো পরিবার ও প্রিয়জন বেষ্টিত হয়ে কাটাতে চেয়েছিলেন। তিনি একা যাননি, আমাদের ভালোবাসা ও শান্তিতে আচ্ছাদিত হয়ে গেছেন। আমাদের অন্তর অনন্তকালের জন্য স্ট্রিকের সঙ্গে মিশে গেছে।’ নাদিনে পোস্ট শেষ করেছেন ‘যতক্ষণ না তোমাকে আমি পাই’ লিখে, সঙ্গে ভগ্ন–হৃদয়ের ইমোজি জুড়ে দিয়ে।

সত্যিই চলে গেলেন হিথ স্ট্রিক

জিম্বাবুয়ের সর্বকালের অন্যতম সেরা পেসার হিথ স্ট্রিক মরণব্যাধি ক্যানসারের সঙ্গে লড়ছেন দীর্ঘদিন। দক্ষিণ আফ্রিকায় চিকিৎসা নিচ্ছিলেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক।

২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেনদের সামলেছেন বোলিং কোচ হিসেবে। তার সময়ে বোলিংয়ে দারুন সাফল্য পায় বাংলাদেশ। যার ইতিবাচক প্রভাব এখনো পেয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট।

জিম্বাবুয়ের হয়ে ৬৫ টেস্ট ও ১৮৯টি ওয়ানডে খেলেছেন হিথ স্ট্রিক। টেস্টে তাঁর উইকেট ২১৬টি, ওয়ানডেতে ২৩৯টি। ব্যাট হাতেও দুই সংস্করণেই কার্যকর ছিলেন তিনি। টেস্টে তাঁর রান ১ হাজার ৯৯০ আর ওয়ানডেতে তাঁর রান প্রায় ৩ হাজার। আইসিসি দুর্নীতিবিরোধী বিধির কয়েকটি ধারা ভঙ্গের কারণে ২০২১ সালে সব ধরনের ক্রিকেট থেকে তাঁকে আট বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি।

Advertisement
Share.

Leave A Reply