fbpx

সপ্তাহ ব্যবধানে বেড়েছে পেঁয়াজ-আলু-মুরগির দাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সপ্তাহ ব্যবধানে রাজধানীর কাঁচাবাজারে বেড়েছে পেঁয়াজ, রসুন, আলু ও মুরগির দাম। আর আগের চেয়ে সরবরাহ বাড়ায় সব ধরনের সবজির দাম আগের চেয়ে কমেছে। এছাড়া বাকি সব পণ্যের দাম অপরিবর্তিত রয়েছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এলাকা ঘুরে এসব তথ্য জানা গেছে।

এসব কাঁচাবাজারে বাজারে বেশিরভাগ সবজির দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা দাম কমেছে। বাজারে প্রতি কেজি টমেটো ২০ টাকা কমে বিক্রি হচ্ছে ১২০ টাকায়। এছাড়া বরবটি ৮০ টাকা, সিম ৪০-৬০ টাকা, (গোল) বেগুন ৬০ টাকা, (লম্বা) বেগুন ৪০ টাকা, ফুলকপি প্রতি পিস ৫০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, করলা ৬০ টাকা, গাজর ৮০ টাকা, চাল কুমড়া প্রতি পিস ৪০ টাকা, লাউ আকারভেদে ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, লতি ৬০ টাকা, মুলা ৪০ টাকা, কচুর লতি ৬০ টাকা ও পেঁপের কেজি ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

তবে বেড়েছে আলুর দাম। প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৩০ টাকায়। গত সপ্তাহে যার দাম ছিল ২০ থেকে ২৫ টাকা। আর নতুন আলু কেজি প্রতি ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে প্রতি কেজি পেঁয়াজে ১৫ টাকা বেড়েছে। পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা। গত সপ্তাহে যার দাম ছিল ৫৫-৬০ টাকা।

মুরগির দামও আগের চেয়ে বেড়েছে। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৫০ টাকায়। আর কেজিতে ২০ টাকা দাম বেড়ে সোনালি মুরগির বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৬০ টাকায়।

এছাড়াও বেড়েছে রসুনের দাম। ইন্ডিয়ান রসুন ১৯০ থেকে ২০০ টাকা কেজি, আর চায়না রসুনের দাম বেড়ে বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা। বাজারে কাঁচামরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

কাঁচা কলার হালি ৩০ টাকা, পেঁপে প্রতি কেজি ৩০ টাকা, শসা ৬০ টাকা আর লেবুর হালি বিক্রি হচ্ছে ১৫-২০ টাকায়।

আগের দামেই প্রতি ডজন ডিম বিক্রি হচ্ছে ১০০ টাকায়। হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৬০ টাকা। আর সোনালী (কক) মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৮০ টাকায়।

Advertisement
Share.

Leave A Reply