fbpx

সবার জন্য করোনা টিকার ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যারা টিকা নেওয়ার যোগ্য, তাদের সবাইকেই টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনে তাদের এ টিকা দেওয়া হবে বলে জানান তিনি।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবির্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘এরইমধ্যে এক কোটি ৮৭ লাখ মানুষ করোনার টিকা পেয়েছেন। গ্রাম পর্যায়েও টিকা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। এক্ষেত্রে রেজিস্ট্রেশন করতেই হবে এমন নয়। শুধু এনআইডি কার্ড নিয়ে এসেই ভ্যাকসিন নিতে পারবে মানুষ।‘

এখনও গ্রাম পর্যায়ে মানুষের মধ্যে করোনা পরীক্ষা না করার এক ধরনের বাতিক আছে উল্লেখ করে তিনি বলেন, ‘গ্রামে অনেকেই মনে করেন টেস্ট করে করোনা পজিটিভ হলে মানুষ তাকে অচ্ছুত মনে করবে। নিজের, পরিবারের এবং সবার স্বার্থেই উপসর্গ দেখা দিলে টেস্ট করতে হবে। তাতে দ্রুত চিকিৎসা শুরু করার সুযোগ থাকে এবং দ্রুত সুস্থ হওয়ার সম্ভাবনা থাকে।‘

মানুষ যাতে সহজে ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ হয় এবং স্বাস্থ্যবিধি মানতে আরও সচেতন হয়, এজন্য নেতা-কর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

Advertisement
Share.

Leave A Reply