fbpx

সব্যসাচী হাজরার ‘ব্রাহ্মী থেকে বাংলা’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

১৪ জুন মঙ্গলবার বিকেল ৫টায়, ধানমন্ডির আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে সব্যসাচী হাজরার প্রদর্শনী ‘Brahmi to Bangla’ প্রদর্শনীর উদ্বোধন হয়। একই সাথে প্রকাশিত ও প্রদর্শিত হয় তার তৃতীয় প্রকাশনা ‌’অ-In the Quest of Bangla Typography’। অক্ষরবিন্যাসের দৃষ্টিকোণ থেকে বাংলা হরফকে নান্দনিক ও ব্যবহারিকভাবে বিশ্লেষণ এই প্রদর্শনী ও প্রকাশনার প্রধান উপজীব্য।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ও শিল্পী নিসার হোসেন, অধ্যাপক ও শিল্পী শিশির ভট্টাচার্য্য, স্থপতি ও চলচ্চিত্র নির্মাতা এনামুল করিম নির্ঝর, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক মোমিনুল ইসলাম এবং আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার পরিচালক ফ্রঁসোয়া ঘ্রোজঁ।

বাংলাদেশের সুবর্ণজয়ন্তী, ভাষা আন্দোলনের সত্তর বছর ও ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদ্বিশতবার্ষিকীর সন্ধিক্ষণে এই প্রকাশনা ও প্রদর্শনীটি উপস্থাপিত হচ্ছে।

প্রদর্শনী চলবে ২৫ জুন ২০২২, শনিবার প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত। বইটি যৌথভাবে প্রকাশ করেছে কথাপ্রকাশ ও নোকতা এবং প্রদর্শনীর সহযোগিতায় রয়েছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

Advertisement
Share.

Leave A Reply