fbpx

আফ্রিকা থেকে আসা ২৪০ জন নিখোঁজ: স্বাস্থ্যমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমানে বিশ্বজুড়ে আতঙ্ক তৈরি করেছে করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’। দক্ষিণ আফ্রিকায় সদ্য শনাক্ত হওয়া এই ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে আফ্রিকার দেশগুলোর ওপর অন্তত ৪৪টি দেশ ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে। ইতোমধ্যে বাংলাদেশও দেশটির সাথে যোগাযোগ বন্ধ করেছে। এই আতঙ্কের মধ্যে আফ্রিকা থেকে দেশে আসা ২৪০ জনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

৩০ নভেম্বর (মঙ্গলবার) দুপুরে সচিবালয়ে আয়োজিত এক অনুষ্ঠান শেষে গণমাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী এমনটাই জানিয়েছেন। এসময় ‘ওমিক্রন’ শনাক্ত হওয়া দেশগুলো থেকে বাংলাদেশে এলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক বলেও জানান মন্ত্রী।

ডেল্টা ধরনের চেয়েও বেশি ঝুঁকিপূর্ণ ওমিক্রন তাই করোনার এই নতুন ধরন ঠেকাতে সরকার সতর্ক অবস্থানে আছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী। মন্ত্রী বলেন, বিদেশ থেকে যারাই আসবে, তাদের যেন মনিটরিং করা হয় এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলা হবে।

এছাড়া তিনি বলেন, সীমান্তে কঠোর কড়াকড়ি আরোপ করতে সব জেলায় চিঠি দেওয়া হচ্ছে। এছাড়া দেশে যাতে নতুন করে যাতে সংক্রমণ না বাড়ে তার জন্য সব ধরনের সামাজিক-রাজনৈতিক অনুষ্ঠান সীমিত করার বিষয়ে তাগিদ দেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ১৮টি মন্ত্রণালয়ের প্রতিনিধিরা যোগ দেন। সেখানে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমণ প্রতিরোধে করণীয় নিয়ে আলোচনা হয়।

Advertisement
Share.

Leave A Reply