fbpx

সরকারের ব্যর্থতার কারণেই করোনা সংক্রমণ বাড়ছে: বিএনপি

Pinterest LinkedIn Tumblr +

গত বছরের মতো এবছরও সরকার সঠিক সিদ্ধান্ত ও কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে পারেনি বলেই করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে চলেছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ জাতীয়তাবদী দল বিএনপি। রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করে বিএনপি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে এক ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে যুক্ত ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসুর মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

স্থায়ী কমিটির সভায় করোনাভাইরাস সংক্রমণ ও আক্রান্ত ব্যক্তি ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

জনগণের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সরকারি সংস্থাগুলোর ‘উদ্যোগ গ্রহণের ব্যর্থতা’ আশঙ্কাজনক পরিস্থিতির সৃষ্টি করেছে, একইসঙ্গে ভ্যাকসিন সংগ্রহ, সংরক্ষণ ও বিতরণের ক্ষেত্রে সমন্বয়হীনতা ও অস্পষ্টতা পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে বলে মনে করেন বিএনপি নেতারা।

করোনা পরিস্থিতি মোকাবিলায় স্থায়ী কমিটির সভা থেকে তিন দফা প্রস্তাব দেওয়া হয়:

০১. অবিলম্বে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান, এজেন্সিগুলোকে সমন্বয় করে জনগণের স্বাস্থ্যবিধি মেনে চলতে কার্যকরী ব্যবস্থাগ্রহণ,
০২. হাসপাতালগুলোতে পর্যাপ্ত আইসিইউসহ চিকিৎসার সকল ব্যবস্থা রাখা এবং
০৩. ভ্যাকসিন সংগ্রহ, সংরক্ষণ ও বিতরণের জন্য সুস্পষ্ট রোডম্যাপ জনগণকে অবহিতকরণ এবং কার্যকরী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয় স্থায়ী কমিটির সভায়।

Share.

Leave A Reply