fbpx

সরকার ও রাজনৈতিক দলের প্রতি জনস্বার্থে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

Pinterest LinkedIn Tumblr +

সরকার ও রাজনৈতিক দলগুলো যদি জনস্বার্থে সততা ও আন্তরিকতার সাথে কাজ করে, তাহলে জাতির কল্যাণ নিশ্চিত করা যাবে -বললেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তিনি জাতির সমৃদ্ধি ও কল্যাণ নিশ্চিত করতে তাই সরকার ও রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনের অনুষ্ঠানের ষষ্ঠ দিনে আজ জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, দেশের রাজনীতিতে নতুন অধ্যায়ের সূচনা করা সম্ভব, যদি রাজনৈতিক দলগুলো দরিদ্র মানুষের পাশে তাদের প্রয়োজন অনুযায়ী দাঁড়াতে পারে। এ সময় তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন-দর্শন ও চিন্তা-ভাবনার কথা যথাযথভাবে প্রচারের কথাও তুলে ধরেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশকে আলাদা করার সুযোগ নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নামই নয়, তিনি একটি প্রতিষ্ঠান, একটি সত্ত্বা, একটি ইতিহাস। বাংলাদেশ ও বাঙালি যতোদিন থাকবে, ততোদিন বঙ্গবন্ধু মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। আর তাই আগামী প্রজন্ম যেন বঙ্গবন্ধুর নীতি, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বেড়ে উঠতে পারে, সেই লক্ষ্যে যথাযথ উদ্যোগ গ্রহণের জন্য সকলের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসেবে নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, বিশিষ্ট লেখিকা সেলিনা হোসেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এছাড়া, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানম এবং নেপাল প্রেসিডেন্টের মেয়ে ঊষা কিরণ ভান্ডারি।

Share.

Leave A Reply