fbpx

সাংবাদিক কাজলের মুক্তিতে আর আইনি বাধা নেই

Pinterest LinkedIn Tumblr +

কামরাঙ্গীরচর ও হাজারিবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

১৭ ডিসেম্বর সকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি  মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর আগে গত ২৪ নভেম্বর রাজধানীর শেরেবাংলা নগর থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের অপর মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন সাংবাদিক শফিকুল ইসলাম কাজল।

মামলার তার জামিন প্রশ্নে রুলের শুনানি শেষে সেদিন হাইকোর্ট রুল যথাযথ ঘোষণা করে জামিন দিয়েছিলেন সাংবাদিক কাজলকে। পাশাপাশি এর আগে রাজধানীর কামরাঙ্গীরচর ও হাজারীবাগ থানার অপর দুই মামলায় জামিন প্রশ্নের রুল শুনানির জন্য ১৫ ডিসেম্বর দিন রেখেছিলেন হাইকোর্ট। এরই ধারাবাহিকতায় দুই মামলায় জামিন মঞ্জুর করে রায় দেন হাইকোর্ট ।

এ বিষয়ে তাঁর আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া বলেন, সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে জামিন দিয়েছেন হাইকোর্ট, মুক্তিতে আইনগত বাধা নেই

‘নিখোঁজ’ এর ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্তের কাছে সাদিপুরের একটি মাঠ থেকে উদ্ধার করা হয় সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে। পরে অবৈধ অনুপ্রবেশের দায়ে ফটোসাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করে বিজিবি।

কামরাঙ্গীরচর ও হাজারীবাগ থানার মামলায় এর আগে ৩ নভেম্বর হাইকোর্ট কাজলের জামিন প্রশ্নে রুল দিয়েছিলেন। চূড়ান্ত শুনানি শেষে আজ তাকে জামিন দেয় হাইকোর্ট।

Share.

Leave A Reply