fbpx

সাউথ আফ্রিকায় এবারেও সিরিজ জেতা হলো না ভারতের!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে পরাজয়। সাউথ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে ভারতের সিরিজ জেতা হলো না এবারেও! দুই দলের প্রথম ইনিংস শেষে এগিয়ে ছিল সফরকারীরাই, কিন্তু দ্বিতীয় ইনিংসে রিশভ পান্থের সেঞ্চুরি, ভিরাট কোহলির ২৯ এবং লোকেশ রাহুলের ১০ রান ছাড়া দুই অঙ্কের রান ছুঁতে পারেনি আর কেউই। সাউথ আফ্রিকার সামনে তবুও ২১২ রানের লক্ষ্যটাকে বেশ বড়ই মনে হচ্ছিলো; কিন্তু কিগান পিটারসেনের ৮২ রানের ইনিংসটাই গড়ে দিয়েছে পার্থক্য, স্বাগতিকদের জয় সাত উইকেটে। রাসি ফন ডার ডুসেন ৪১* এবং টেম্বা বাভুমা অপরাজিত ছিলেন ৩২* রানে।

ভারত সিরিজ হেরেছে, তার চেয়েও বড় সমস্যা হয়ে এসেছে ব্যাটসম্যানদের ব্যর্থতা। এই সিরিজের পর অনেকেই শেষ দেখে ফেলেছেন চেতেশ্বর পূজারা-আজিঙ্কা রাহানের। ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার বলেছেন দুজনের ক্যারিয়ারই সঙ্কটের মুখে, ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জারেকারের মতে সময় এসেছে তাদের সরে দাড়ানোর। প্রথম শ্রেণির ক্রিকেটে ফিরে রানের বন্যা বইয়ে পূজারা-রাহানে যে আবার জাতীয় দলে ফিরবেন সেই স্বপ্নও দেখছেন না কেউই।

টেস্ট সিরিজ শেষ, এবার সময় একদিনের ক্রিকেটে মাঠে নিজেদের সেরাটা উজাড় করে দেয়ার। ১৯ জানুয়ারি বোল্যান্ড পার্কে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে দুই দল; ২১ এবং ২৩ তারিখে অনুষ্ঠিত হবে শেষ দুইটি ওয়ানডে ম্যাচ।

Advertisement
Share.

Leave A Reply