fbpx
BBS_AD_BBSBAN
২২শে ফেব্রুয়ারি ২০২৪ | ৯ই ফাল্গুন ১৪৩০ | পরীক্ষামূলক প্রকাশনা

সাকিবদের বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজতে তদন্ত কমিটি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অস্ট্রেলিয়ার ঘরে ট্রফি উঠে কিছুদিন আগে শেষ হয়েছে ওয়ানডে বিশ্বকাপ। ভারতের মাটিতে হয়ে যাওয়া আইসিসির এই মেগা ইভেন্টে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছে বাংলাদেশ দল। একের পর এক ম্যাচ হেরে সাকিব আল হাসানের দল সবার আগে ছিটকে যায় সেমিফাইনালের দৌড় থেকে।

বৈশ্বিক এই আসরে টাইগারদের এমন ব্যর্থতার কারণ খুঁজতে এবার তিন সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বড় জয় পায় বাংলাদেশ। এর পর টানা ছয় ম্যাচ হার। ফলে সবার আগে সেমির দৌড় থেকে ছিটকে যাওয়ার পাশাপাশি নেদারল্যান্ডসের বিপক্ষে হারের কারণে অনিশ্চিত হয়ে পড়ে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলাও।

তবে শেষ পর্যন্ত শ্রীলংকার বিপক্ষে জিতে চ্যাম্পিয়নস ট্রফির টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে টুর্নামেন্টে ৯ ম্যাচের সাতটিতেই হেরে বিশ্বকাপ মিশন শেষ করে বাংলাদেশ।

বিশ্বকাপে বাংলাদেশের এমন হতাশাজনক পারফরম্যান্সের কারণ খুঁজতে এবার অনুসন্ধানী কমিটি গঠন করেছে বিসিবি। এই কমিটিতে আছেন বিসিবির তিন পরিচালক এনায়েত হোসেন সিরাজ, মাহবুবুল আনাম এবং আকরাম খান। আহ্বায়ক হিসেবে থাকবেন এনায়েত হোসেন সিরাজ।

এর আগে, বিশ্বকাপে দলের এমন ব্যর্থতার ব্যাখ্যা ইতিপূর্বে দিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, অধিনায়ক সাকিব আল হাসান এবং টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। বিসিবির পরবর্তী বোর্ডসভায় এ নিয়ে সিদ্ধান্ত হবে বলেও জানা গেছে।

Advertisement
Share.

Leave A Reply