fbpx

সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল ২ ডিসেম্বর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের কৃষি ও কৃষিপ্রধান সাতটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল আগামী ২ ডিসেম্বর প্রকাশ করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

শনিবার গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। যেখানে মূল দায়িত্বে আছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টির অফিশিয়াল ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ২ ডিসেম্বরের মধ্যে ওয়েবসাইটে প্রকাশ করা হবে, যা এই ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে।

যে সাত বিশ্ববিদ্যালয়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, সেগুলো হলো-শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়।
এ বছর আবেদন করেছিল ৭৬ হাজার ৫৩৯ জন শিক্ষার্থী। যেখানে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে মোট ৩৪ হাজার ৮৪৬ জন শিক্ষার্থী।

এর মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহে আসন সংখ্যা ১১১৬, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৩০, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৭০৪, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪৪৩, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪৫ এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৫০ আসন রয়েছে। যেখানে মোট ৩ হাজার ৪১৯ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

Advertisement
Share.

Leave A Reply