fbpx

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ট্রফি হাতে পেলো বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের নাটকীয় ফাইনালের দশদিন পর ট্রফি হাতে পেয়েছে বাংলাদেশ।আজ চ্যাম্পিয়ন ট্রফি, মেডেল বুঝে পেয়েছে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন বাংলাদেশের ফরোয়ার্ড সাগরিকা।

সাফ কয়েক দিন আগেই পুরস্কারগুলো বাফুফের কাছে পাঠিয়ে দিতে চেয়েছিল। কিন্তু বাফুফের পক্ষ থেকে একটি অনুষ্ঠানের মাধ্যমে হস্তান্তরের কথা জানানো হয় সাফকে। বাফুফে ভবনের সামনের মাঠে আজকের আয়োজনটি ছিল একেবারে সাদামাটা। জিমের পাশে একটি বোর্ড দাঁড় করিয়ে এবং সামনে ছোট্ট কার্পেট বিছিয়ে সাজ-সজ্জা শেষ।

এমনকি অনুষ্ঠান উপস্থাপনে সাফের এক্সিকিউটিভ কয়েক দফা মাইক নিয়ে বিড়ম্বনায় পড়েছেন। শেষ পর্যন্ত খালি গলায় ঘোষণা চালিয়ে যান। চ্যাম্পিয়ন দলের অনেক ফুটবলার এসএসসি পরীক্ষার্থী। তাই আজ ট্রফি গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাত্র ১৩ জন।

গত ৮ এপ্রিল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল আসরের ফাইনাল। যেখানে ঘটেছিল তুলকালাম কাণ্ড। নির্ধারিত সময়ে ১-১ সমতার পর টাইব্রেকারেও ১১-১১ ব্যবধানে শেষ হয়েছিল বাংলাদেশ-ভারত ম্যাচ।

ফাইনালের ম্যাচ কমিশনার টসের মাধ্যমে ভারতকে চ্যাম্পিয়ন ঘোষণা করলে শুরু হয় আবারও জটিলতা। বহু নাটকীয়তার পর দুই দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করে সাফ। ভারতের হাতে তখন শিরোপা তুলে দেয়া হয়। আজ দশ দিন পরে বাংলাদেশের হাতে শিরোপা তুলে দেয়া হয়।

আজ বাফুফে ভবনে অনাড়ম্বর আয়োজনে বাংলাদেশের হাতে সাফের শিরোপা তুলে দেওয়া হয়। এছাড়া সর্বোচ্চ গোলদাতা এবং টুর্নামেন্ট সেরার পুরস্কার হাতে পেয়েছেন বাংলাদেশের সাগরিকা।

ফাইনালে ম্যাচ কমিশনারের টস কান্ডের জন্য টুর্নামেন্টের পুরস্কার প্রদান অনুষ্ঠানও বিঘ্নিত হয়েছিল। এই টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বাংলাদেশের ফরোয়ার্ড সাগরিকা। তিনি একই সঙ্গে টুর্নামেন্ট সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন।

সাগরিকার জোড়া গোলে বাংলাদেশ নেপালকে পরাজিত করে। পরবর্তীতে ভারতের বিপক্ষে একমাত্র জয়সূচক গোল এবং ফাইনালে ইনজুরি সময়ে সমতাসূচক গোলদাতাও সাগরিকা। সেরা খেলোয়াড়ের পুরস্কার সাগরিকা এককভাবে পেলেও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারে তার সঙ্গী ভারতের দুই ফুটবলার। তারাও সমান চারটি করে গোল করেছেন।

Advertisement
Share.

Leave A Reply