fbpx
BBS_AD_BBSBAN
৬ই ডিসেম্বর ২০২২ | ২১শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

সারাদেশে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ছত্তিশগড় ও তার আশপাশের এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে গেছে। অন্যদিকে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আর এর ফলে আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সারা দেশের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গতকাল বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ছয়টায় আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়াগায়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় গোপালগঞ্জ ও পটুয়াখালীর খেপুপাড়ায় ২৪ ডিগ্রি সেলসিয়াস।

আজ ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৪৫ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ১ মিনিটে।

Advertisement
Share.

Leave A Reply