fbpx
BBS_AD_BBSBAN
৫ই ডিসেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

সারাদেশে বৃষ্টির সম্ভাবনা, তাপপ্রবাহের বিদায়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশেই বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে এবং কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ আবদুর রহমান বিবিএস বাংলাকে বলেন, সোমবার সকাল থেকেই সিলেট, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়াসহ দেশের বেশকিছু জেলায় বৃষ্টি হচ্ছে এবং ঢাকার আশেপাশেও থেমে থেমে বৃষ্টি হচ্ছে। দুপুর নাগাদ রাজধানীতেও বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে।

সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, ঢাকা ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী বর্ষণও হতে পারে।

লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। সপ্তাহের মাঝামাঝি দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত এগিয়ে আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে চাঁদপুর, ফেনী, মাইজদী কোর্ট, মৌলভীবাজার ও খুলনা জেলার ওপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা কমবে এবং বৃষ্টিপাত অব্যাহত থাকলে তাপপ্রবাহ একেবারেই থাকবে না বলে জানিয়েছেন আবহাওয়াবিদ আবদুর রহমান।

সোমবার ভোর ছয়টা পর্যন্ত একদিনে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নোয়াখালীর মাইজদীকোর্ট ও ফেনীতে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে ২৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Advertisement
Share.

Leave A Reply