fbpx

সারাদেশে ১৫ জুলাই থেকে চলবে ৫৭ জোড়া ট্রেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আসছে ঈদুল আজহা উপলক্ষ্যে মানুষের স্বাভাবিক চলাচল ও পশুর হাটের বিষয়টি বিবেচনায় রেখে আগামী ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত চলমান বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি করে সরকার। সেখানে এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে সকল যানবাহন চলাচলের সুবিধা দেওয়ার কথা বলা হয়।

এই আট দিনে আন্তঃনগর ও মেইল মিলিয়ে ৫৭ জোড়া ট্রেন চলবে বলে জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম। মঙ্গলবার তিনি গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হবে। আর ১৫ জুলাই থেকে থেকে ৩৮ জোড়া আন্তনগর ও ১৯ জোড়া মেইল যাত্রা শুরু হবে।

সারাদেশে ১৫ জুলাই থেকে চলবে ৫৭ জোড়া ট্রেনসারাদেশে ১৫ জুলাই থেকে চলবে ৫৭ জোড়া ট্রেন

সারাদেশে করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় গত ২২ জুন যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।পরে ১ জুলাই থেকে সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার, যার মেয়াদ শেষ হবে ১৪ জুলাই মধ্যরাতে।

তবে ঈদের ছুটি শেষ হলে ২৩ জুলাই সকাল ৬ টা থেকে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত আগের সব বিধিনিষেধ আবারও কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

রেলওয়ের ৩৬২টি ট্রেনের মধ্যে স্বাভাবিক সময়ে ১০২টি আন্তঃনগর ট্রেন এবং ২৬০টি লোকাল, কমিউটার ট্রেন ও মালবাহী ট্রেন চলাচল করে বলে রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

Advertisement
Share.

Leave A Reply