fbpx

সিঙ্গাপুর ভ্রমণে বাংলাদেশসহ ৬ দেশ থেকে উঠল নিষেধাজ্ঞা

Pinterest LinkedIn Tumblr +

বাংলাদেশসহ ভারত, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকা –এশিয়ার এই ছয়টি দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সিঙ্গাপুর। ভ্রমণকারীরা এখন থেকে এই ছয়টি দেশ হয়ে সিঙ্গাপুরে প্রবেশ করতে পারবেন।

আজ শনিবার (২৩ অক্টোবর) সিঙ্গাপুর এমন ঘোষণা দিয়েছে বলে জানানো হয়েছে ইন্ডিয়া টুডে ও হিন্দুস্থান টাইমসের খবরে। তাদের খবরে আরও বলা হয়েছে, দেশটিতে প্রবেশের আগে পর্যটকদের এখনো নির্দিষ্ট স্থাপনায় ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

এদিকে এক বিবৃতিতে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আগামী ২৬ অক্টোবর (মঙ্গলবার) থেকে ভারত, বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকার যাত্রীরা সিঙ্গাপুর হয়ে ভ্রমণ কিংবা দেশটিতে প্রবেশ করতে পারবেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূত্র অনুযায়ী, গত বুধবার দেশটি কোয়ারেন্টিনমুক্ত কর্মসূচির আওতায় প্রথম ভ্রমণকারীদের স্বাগত জানিয়েছে।

আর এই সিদ্ধান্তের মধ্য দিয়ে আন্তর্জাতিক সংযোগ স্থাপনে সর্বশেষ বড় পদক্ষেপ নিয়েছে দেশটি। এ সপ্তাহে কথিত টিকাগ্রহণ লেনে (ভিটিএল) কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ডস, স্পেন, ব্রিটেন ও যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য সীমান্ত খুলে দিয়েছে সিঙ্গাপুর। তবে, এসব দেশের নাগরিকরা যদি কোভিড-১৯ পরীক্ষা করে, তাহলে কোয়ারেন্টিন ছাড়াই তারা সেখানে প্রবেশ করতে পারবেন। এর পাশাপাশি, টিকা গ্রহণ করলে কোয়ারেন্টিন ছাড়াই ১৫টির বেশি দেশের নাগরিকদের সিঙ্গাপুর ভ্রমণের সুযোগ দেওয়ার পরিকল্পনা রয়েছে বলেও জানা গেছে।

Share.

Leave A Reply