fbpx

সিজেএফবি আজীবন সন্মাননা পাচ্ছেন রফিকুল আলম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টিএম রেকর্ড-সিজেএফবি পারফর্মেন্স অ্যাওয়ার্ডের ২০তম আসরে সঙ্গীতে বিশেষ অবদানের জন্য আজীবন সন্মাননা পাচ্ছেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী রফিকুল আলম।

অন্যদিকে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল গান বাংলার জনপ্রিয় অনুষ্ঠান ‘উইন্ড অব চেঞ্জ’ এর মাধ্যমে বাংলা গানকে বিশ্ব দরবারে অনন্য উচ্চতায় পৌঁছে দেয়ার ক্ষেত্রে ভূমিকা রাখায় সিজেএফবি বিশেষ সন্মাননা পাচ্ছে ‘উইন্ড অব চেঞ্জ’।

রফিকুল আলম ১৯৭১ সালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র এর শিল্পী ছিলেন। ২০১৩ সাল পর্যন্ত তিনি চলচ্চিত্রের জন্য ৩০০ এর অধিক প্লেব্যাক গান রেকর্ড করেছেন। রফিকুল আলম দু’বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

রফিকুল আলম বেড়ে ওঠেছেন রাজশাহী তে। তার বড় ভাই সরোয়ার জাহান স্থানীয় খ্যাতিমান গায়ক ছিলেন। তিনি পণ্ডিত হরিপদ দাশ, আবদুল জব্বার এবং কলকাতার ওস্তাদ সাগীরউদ্দিন খানের অধীনে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তিনি রবীন্দ্রসংগীত এবং কণিকা বন্দোপাধ্যায় এবং অজিত রায় এর কাছ থেকে অতুলপ্রসাদ সেন এর গান শিখেছেন।

দেশের প্রধান জাতীয় দৈনিক, টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমের সাংস্কৃতিক সাংবাদিকদের সংগঠন কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ-সিজেএফবি।

আগামী ২৪ ডিসেম্বর ২০২১, শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম-এ অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সিজেএফবি পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২০’। এটি সিজেএফবি’র ২০তম আসর। বিগত সময়ের মতো এবারো বর্ণাঢ্য আয়োজনে দেশ-সেরা তারকাদের উপস্থিতিতে উদযাপিত হবে অনুষ্ঠানটি।

চলচ্চিত্র, সঙ্গীত ও টেলিভিশন মাধ্যমে বছর সেরা তারকাদের পারফর্মেন্স এর ভিত্তিতে সংগঠনের সদস্যদের জরিপে এই পুরস্কার প্রদান করা হবে। ওইদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে অনুষ্ঠান। পুরস্কার প্রদানের মাঝে মাঝে থাকবে দেশসেরা তারকাদের পারফর্মেন্স। এবারের আসরে আজীবন সম্মাননা ও বিশেষ বিভাগে ২টি পুরস্কারসহ ২০টি বিভাগে মনোনয়ন পেয়েছেন মোট ৬০ জন।

Advertisement
Share.

Leave A Reply