fbpx

সিটির কাছে হারলো পিএসজি; শেরিফের মাঠে রিয়ালের ‘প্রতিশোধ’

Pinterest LinkedIn Tumblr +

কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে গিয়েও রাহিম স্টার্লিং ও গ্যাব্রিয়েল জেসুসের গোলে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলে হেরে গিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। আগের লেগে মেসিদের বিপক্ষে হারের ‘বদলা’ই যেন নিলো পেপ গার্দিওলার দল।

প্রথমার্ধে দুই দলের কেউই গোলের সুযোগ সৃষ্টি করতে না পারলেও ৪৯ মিনিটে মেসির ক্রস থেকে এমবাপ্পের গোলে ১-০তে এগিয়ে যায় পিএসজি। তবে ঘরের মাঠে সিটি ছিলোনা সহজে ছেড়ে দেওয়ার পাত্র। রদ্রির ক্রস থেকে রাহিম স্টার্লিং গোল করে সমতা ফেরান, এরপর স্বরূপে আবির্ভূত হয় সিটি। ৭৬ মিনিটে মাহরেজের অ্যাসিস্ট থেকে জয়সূচক গোল করেন গ্যাব্রিয়েল জেসুস।

এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে ওঠা সীলগালা হয়ে গেলো ম্যানসিটির, অপরদিকে হেরেও গ্রুপ রানার্স আপ হয়ে শেষ ষোলোতে উঠে গেছে পিএসজি। এই হারটি পিএসজির পথে বাঁধা সৃষ্টি করতে পারতো, তবে গ্রুপের অপর ম্যাচে আরবি লাইপজিগ ৫-০তে ক্লাব ব্রুজকে উড়িয়ে দেওয়ায় তা হয়নি।

গ্রুপ ডি তেও ঘটেছে এমন একটি বদলা নেওয়ার ঘটনা। নিজেদের মাঠে পুঁচকে শেরিফ তিরাস্পোলের কাছে হারের লজ্জা ‘মোচন’ করেছে রিয়াল মাদ্রিদ; শেরিফের মাঠে তাঁদের হারিয়েছে ৩-০ গোলে। গোল করেছেন ডেভিড আলাবা, টনি ক্রুস ও করিম বেনজেমা। এরই সাথে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ ও নিশ্চিত করেছে কার্লো আনচেলত্তির দল।

Share.

Leave A Reply