fbpx
BBS_AD_BBSBAN
৪ঠা ডিসেম্বর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

সিলেটের সাথে সারাদেশের রেল যোগাযোগ আবারো শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একটানা প্রায় ২৯ ঘন্টা বন্ধ থাকার পর সিলেটের সাথে সারাদেশে আবারো রেল যোগাযোগ শুরু হয়েছে। ফেঞ্চুগঞ্জের মাইজগাঁওয়ের বিয়ালীবাজারে ঢাকা-সিলেট রেলপথে জ্বালানি তেলবাহী ট্রেনের অয়েল ট্যাংকার লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ ছিল বৃহস্পতিবার রাত ১১টা ৪০ মিনিট থেকে।

সিলেট রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ জানায়, রেলের ছয়টি ইউনিটের দুই শ’রও বেশি কর্মী টানা ২৪ ঘন্টা প্রয়োজনীয় সংস্কারমূলক কাজ শেষ করার পর শনিবার (৬ ফেব্রুয়ারি) ভোর চারটা থেকে সিলেটগামী ট্রেন চলার মধ্য দিয়ে আবারো ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তার আগে শুক্রবার রাত ১২টার দিকে রেল চলাচলের সক্ষমতার বিষয়টি জানায় স্টেশন কর্তৃপক্ষ।

রেলওয়ে বিভাগ সূত্র থেকে জানা যায়, বৃহস্পতিবার রাতে তেলবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ হলে শুক্রবার সকালে উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছায়। সেখানে টানা ২৪ ঘন্টার চেষ্টায় দুর্ঘটনাকবলিত ট্যাংকারগুলো উদ্ধার ও ক্ষতিগ্রস্ত প্রায় ৮০০ মিটার রেলপথ মেরামত করা হয়।

তবে, তেলবাহী ট্যাংকারগুলো উল্টে গিয়ে তেল ছড়িয়ে পড়লে চারটি অয়েল ট্যাংকারের প্রায় ১ লাখ ৬০ হাজার লিটার তেল নষ্ট হয়। সে সময় ছড়িয়ে পড়া তেল সংগ্রহ করার জন্য স্থানীয় এলাকাবাসী সেখানে হুমড়ি খেয়ে পড়ে।

এদিকে, ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণ জানতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন রেলের একজন বিভাগীয় পরিবহন কর্মকর্তা। প্রাথমিকভাবে রেল কর্মকর্তারা ধারণা করছেন, ঝুঁকিপূর্ণ রেলসেতু দ্রুত গতিতে পাড়ি দিতে গিয়েই এই লাইনচ্যুতির ঘটনা ঘটেছে। তদন্ত কমিটিকে তিনদিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলেও জানান সংশ্লিষ্ট রেল কর্মকর্তা।

Advertisement
Share.

Leave A Reply