fbpx
BBS_AD_BBSBAN
৩০শে নভেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

সিলেটে ঝুঁকিপূর্ণ ২৪ ভবন সিলগালা, অভিযান চলবে : মেয়র

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পরপর দু’দিন সিলেট শহরে পাঁচ দফা ভূমিকম্প এবং একটি ছয়তলা ভবন হেলে পড়ায় নড়েচড়ে বসেছে প্রশাসন। দুর্যোগ মোকাবেলায় বিশেষ সেল গঠনের পাশাপাশি নগরের ঝুঁকিপূর্ণ সব ভবনে অভিযান পরিচালনার জন্য মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে একটি কমিটিও গঠন করা হয়েছে।

রবিবার নগরভবনে দুর্যোগ ঝুঁকি মোকাবেলা বিষয়ক এক জরুরি সভায় মেয়র বলেন, ‘সিলেটে বারবার ভূমিকম্প হওয়ার বিষয়টিকে আমরা এলার্মিং হিসেবে নিয়েছি। আজ থেকেই নগরীর ঝুঁকিপূর্ণ ভবনে অভিযান পরিচালনা করা হবে। যেগুলো রিমুভ করা যায়, সেগুলো দ্রুত রিমুভ করা হবে।’

উল্লেখ্য, শনিবারের চারদফা ভূমিকম্পের ফলে নগরীর পাঠানটুলা দর্জিবাড়ী এলাকায় আহাদ টাওয়ার নামে একটি ছয়তলা ভবন হেলে পড়ে। মেয়রের পরামর্শে রবিববার সকাল থেকে ভবনের ১১টি ইউনিটের বাসিন্দারা সরে যেতে শুরু করেন।

কমিটির সভা শেষে আজ বিকেলেই অভিযানে নামে সিটি করপোরেশন। হেলে পড়া ছয়তলা ভবনটি ছাড়াও ২৪ টি ঝুঁকিপূর্ণ ভবন আগামী ১০ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ঝুঁকিপুর্ণ এসব ভবনের তালিকায় মার্কেট, দোকানপাট, বাসাবাড়ি এবং পুরাতন সরকারি দপ্তরও রয়েছে।

ঘন ঘন ভূমিকম্প হওয়ায় দুর্যোগ পরিস্থিতিতে ক্ষয়ক্ষতি কমিয়ে আনার জন্য সিটি করপোরেশনের সকল বিভাগ, শাখা ও দপ্তরের প্রতিনিধিদের নিয়ে একটি বিশেষ সেল গঠন করা হয়েছে বলে জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

উল্লেখ্য, গতকাল শনিবার পরপর চারবার ভূমিকম্প অনুভূত হওয়ায় পর পরবর্তী সাত দিনের মধ্যে বেশি মাত্রার ভূমিকম্পের আশঙ্কা জানিয়েছিলো আবহাওয়া অধিদপ্তর। আজ সকালেও একবার ভূমিকম্প অনুভূত হয় সিলেট শহরে। তারই পরিপ্রেক্ষিতে রবিবার দুপুরে দুর্যোগ মোকাবেলায় বিশেষ প্রস্তুতি নিতে জরুরি সভা ডাকে সিটি করপোরেশন।

জরুরি সভা থেকে দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি ও পরবর্তী করণীয় বিষয়ে আলোচনা করে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিলেট নগরের মেয়র আরিফুল হক চৌধুরী।

Advertisement
Share.

Leave A Reply