fbpx

সিলেট-৩ আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে আ.লীগ প্রার্থী নির্বাচিত

Pinterest LinkedIn Tumblr +

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী হাবিবুর রহমান হাবিব। নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মো. আতিকুর রহমানের চেয়ে ৬৫ হাজার ভোট বেশি পেয়েছেন তিনি, বলে জানা গেছে বিভিন্ন সূত্র থেকে পাওয়া ফলাফলের মাধ্যমে।

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে সিলেট-৩ আসনের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় মোট ১৪৯টি কেন্দ্রে।

এর আগে, গত ১১ মার্চ করোনা আক্রান্ত হয়ে এই আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যু হলে ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করে ইসি।

গত ১৪ জুলাই এ আসনে নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী উপনির্বাচন হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির অবনতির কারণে তা সম্ভব হয়নি। পরবর্তীতে, সে তারিখ পিছিয়ে ২৮ জুলাই ভোটের নতুন তারিখ দেওয়া হলে আবারও করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দ্বিতীয় দফায়ও পিছিয়ে যায় উপনির্বাচন।

এরপর গত ৫ আগস্ট এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিমের একক বিশেষ হাইকোর্ট বেঞ্চ নির্বাচন কমিশনকে (ইসি) নির্দেশ দেন, যেন ১০ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে সিলেট-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ করা হয়। তবে, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ইসির ৬ সেপ্টেম্বরের মধ্যেই এ আসনের ভোট নিতে হতো।

Share.

Leave A Reply