fbpx

সিসিইউতে অভিনেত্রী সুজাতা

Pinterest LinkedIn Tumblr +

অভিনেত্রী সুজাতাকে আজ বুধবার মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়। হঠাৎ করেই তাঁর বুকে ব্যথা শুরু হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে তিনি এই হাসপাতালের [কার্ডিয়াক ইনটেনসিভ কেয়ার] সিসিইউতে চিকিৎসাধীন।

সকাল সাতটায় ব্যথা শুরু হয়েছিল তার। প্রথমে স্বাভাবিক ব্যথা মনে করায় তিনি বাসায়ই প্রাথমিক চিকিৎসা নেন। অভিনেত্রীর নাতি ফারদিন আজিম  বলেন, ‘চিকিৎসকেরা দাদির শারীরিক অবস্থা বিবেচনা করে সিসিইউতে রেখেছেন। সেখানে তাঁকে দুই দিন পর্যবেক্ষণে রেখে তাঁর কিছু শারীরিক পরীক্ষা–নিরীক্ষা করা হবে। হার্টের গুরুতর কোনো সমস্যা আছে কি না, সেটা পর্যবেক্ষণ করে তাঁর পরবর্তী চিকিৎসার ব্যবস্থা নেবেন’।

অভিনেত্রী সুজাতা ঢাকার পশ্চিম রামপুরার মহানগর আবাসিক এলাকায় ছেলে, ছেলের বউ এবং দুই নাতি নিয়ে বাস করেন।করোনাকালে বেশির ভাগ সময় তিনি বাসায়ই ছিলেন। তখন তিনি নিজের অভিজ্ঞতা নিয়ে লেখালেখি করেছেন।

সুজাতার পারিবারিক নাম তন্দ্রা মজুমদার। কুষ্টিয়ার একটি জমিদার পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৬০ সালের দিকে দাঙ্গা শুরু হলে পরিবারসহ ঢাকায় চলে আসেন তাঁরা। ঢাকায় এসে নাটক ও থিয়েটারের সঙ্গে জড়িয়ে পড়েন সুজাতা। অভিনয়ের ক্ষেত্রে তাঁর মা খুব সহযোগিতা করতেন।

বর্তমান সময়ে সিনেমায় খুব একটা না দেখা গেলেও মাঝে মাঝে নাটকের বিভিন্ন চরিত্র চরিত্রায়নে তাঁকে দেখা যায়।

অভিনয় শুরু তাঁর মঞ্চ দিয়ে। ১৯৬৫ সালে লোককাহিনীনির্ভর চলচ্চিত্র ‘রূপবান’ দিয়ে তিনি দর্শক হৃদয়ে যায়গা করে নেন। তাই, বাংলা সিনেমা অঙ্গনে তিনি ‘রূপবান’ নামেও খ্যাত।

Share.

Leave A Reply