fbpx

সুনামগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

Pinterest LinkedIn Tumblr +

বাস থেকে চাঁদা আদায়ের অভিযোগে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ডেকেছে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে অনির্দিষ্টকালের এ পরিবহন ধর্মঘট শুরু হয় বলে সংবাদমাধ্যমকে জানান, সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক।

জানা গেছে, সুনামগঞ্জ-সিলেট বাইপাস সড়কে গত ১ সেপ্টেম্বর থেকেই সিলেট শ্রমিক ইউনিয়নের লোকজন সুনামগঞ্জ থেকে ঢাকাগামী আন্তঃজেলা বাসে চাঁদাবাজি করে আসছে। বাসের শ্রমিকদের মারধর করে গাড়ি প্রতি ৫০ টাকা করে জোরপূর্বক আদায় করে আসছে তারা। শ্রমিক ইউনিয়নের এই চাঁদাবাজি বন্ধ করতে সুনামগঞ্জের পুলিশ সুপার ও সিলেটের পুলিশকে জানানোর পরও কোনো বিচার না পাওয়ায় অনির্দিষ্টকালের এই পরিবহন ধর্মঘট শুরু করা হয়েছে বলে জানান নুরুল হক।

সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মঈনুল ইসলাম এ বিষয়ে জানান, সুনামগঞ্জ আন্তঃজেলা বাস থেকে কে বা কারা চাঁদা তুলছে, সে বিষয়ে সুনির্দিষ্টভাবে সুনামগঞ্জ পরিবহন শ্রমিক ইউনিয়ন তাদেরকে জানায়নি।

এদিকে, সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান ঘটনাটি সম্পর্কে তারা অবহিত স্বীকার করে বলেন, সুনামগঞ্জ শ্রমিক ইউনিয়নের নেতারা চাঁদাবাজির বিষয়টি জানিয়েছেন, তবে ঘটনাটি যেহেতু সংশ্লিষ্ট জেলার আওতায় নেই, তাই এ বিষয়ে তারা সিলেট পুলিশকে খবর নিতে বলে দিয়েছে বলেও জানান পুলিশ সুপার।

Share.

Leave A Reply