fbpx

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই হাসপাতালে তিন হাজার ডেঙ্গু রোগী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে চলতি সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রায় তিন হাজার রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত ১০ দিনে  ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন আটজন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম তথ্য অনুযায়ী, গত আগস্ট মাসে ডেঙ্গুর প্রকোপ ছিল সবচেয়ে বেশি। শুধু আগস্টেই ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে সাত হাজার। আর চলতি সেপ্টেম্বর মাসেই গত আগস্টের রেকর্ডও ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়, গত একদিনে ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ২৪৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তবে গতকাল থেকে এ পর্যন্ত কোন মৃত্যুর খবর আসেনি। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ হাজার ২৫৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৯৮০ জন।

এ বছরে এপ্রিল ও মে মাস থেকেই ববেশি বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিপাত, তাপমাত্রা এবং আর্দ্রতা, এই তিনটা এডিস মশার বংশবৃদ্ধির জন্য সহায়ক বলে জানান বিশেষজ্ঞরা। পুরো সেপ্টেম্বর মাস পর্যন্ত ডেঙ্গুর প্রাদুর্ভাব থাকতে পারে বলে ধারণা করছেন তারা। তবে অক্টোবরে এর প্রকোপ কমে আসতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

Advertisement
Share.

Leave A Reply