fbpx

সৈয়দপুরে পৌরভোট নিয়ে আ:লীগ, জাপা সংঘর্ষ, আহত ২৫

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নীলফামারীর সৈয়দপুরে পৌর ভোট ২৭ ফেব্রুয়ারি। এর আগেই উত্তপ্ত হয়ে উঠেছে রাজনীতির মাঠ। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ (আ:লীগ) ও জাতীয় পার্টি (জাপা) সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ২৫ জন আহত হয়েছেন। এসময় ২০টি মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। শনিবার রাত ১১ টার দিকে সৈয়দপুর শহরের গোলাহাটে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গোলাহাটের ২ নং উর্দ্দুভাষী ক্যাম্পে পৌর নির্বাচনের প্রচারণা চালায় জাপা সমর্থিত মেয়র প্রার্থী সিদ্দিকুল আলম। প্রচারণা শেষে শহরের প্রধান নির্বাচনী অফিসে ফেরার পথে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরীর বাসার সামনে জাপা নেতাকর্মীদের সাথে আওয়ামী লীগ নেতাকর্মীদের কথা কাটাকাটির এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ঘটে। এতে উভয় পক্ষের ২৫ জন সমর্থক আহত হন। এসময় জাপা সমর্থকদের দুটি মোটরসাইকেলে অগ্নিসংযোগসহ ২০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদুল মোমিন জানান, লাঙ্গল প্রতীকের পথসভায় আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে অকথ্য ভাষায় গালিগালাজ করে বক্তারা। এতে স্থানীয় লোকজন প্রতিবাদ করলে লাঙ্গল প্রতীকের প্রার্থীসহ জাপার নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরীর বাসায় হামলা চালালে সংঘর্ষ বাধে। হামলাকারীরা বঙ্গবন্ধুর ছবিসহ ওই নেতার বাসার আসবাবপত্র ভাংচুর করে।

জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সিদ্দিকুল আলম জানান, পথসভা শেষে ওই পথে ফেরার সময় পূর্ব পরিকল্পিত আওয়ামী লীগ নেতাকর্মীরা আমাদের নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলা চালায়। তারা মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও ভাংচুর করে। তাদের হামলায় ২০/২২ জন নেতাকর্মী ও সমর্থক গুরুতর আহত হয়েছে।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান সংঘর্ষের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘রাতেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি।’

বার্তা ও ছবি প্রেরক: ইয়াছিন মোহাম্মদ সিথুন, নীলফামারী

Advertisement
Share.

Leave A Reply