fbpx
BBS_AD_BBSBAN
২১শে ফেব্রুয়ারি ২০২৪ | ৮ই ফাল্গুন ১৪৩০ | পরীক্ষামূলক প্রকাশনা

সৌম্যর দলে ফেরা নিয়ে নির্বাচকদের ব্যাখ্যা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্যর্থ এক বিশ্বকাপ শেষে আবারও মাঠে নেমেছে বাংলাদেশ। ২৮ নভেম্বর থেকে ঘরের মাটিতে শুরু হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট সিরিজ। এই সিরিজ শেষে কিউইদের আতিথ্য নিতে উড়াল দেবেন টাইগাররা। যেখানে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন লাল–সবুজ জার্সিধারীরা।

বৃহস্পতিবার দুই সিরিজ সামনে রেখে এক সংবাদ বিজ্ঞপ্তিতে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে ফের চন্ডিকা হাথুরুসিংহের প্রিয় শিষ্য সৌম্য সরকারকে দলে নেওয়া হয়েছে।

নিউজিল্যান্ড সফরে সৌম্য সরকারের ফেরার ব্যাখ্যায় বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু দেশের একটি গণমাধ্যমে বলেন, ‘নিউজিল্যান্ডে সৌম্যের রেকর্ড ভালো। ২০১৫ বিশ্বকাপে ভালো করেছে। ওখানে টেস্টে ওর সেঞ্চুরিও আছে।’

অন্যদিকে আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমন সদ্য শেষ হওয়া জাতীয় লিগে সৌম্যের অলরাউন্ড পারফরম্যান্সও সামনে আনলেন, ‘যেহেতু সাকিব নেই, সৌম্যের বোলিং সামর্থ্যও বিবেচনা করা হয়েছে। এবারের জাতীয় লিগে সে ভালো বোলিং করেছে। ৬ ম্যাচে ১৭ উইকেটের পাশাপাশি রানও করেছে ৪৩৬।’

আগামী ১৭ ডিসেম্বর নেলসনে প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এর পর ২০ ও ২৪ ডিসেম্বর হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচ। প্রথম টি-টোয়েন্টি নেপিয়ারে হবে ২৭ ডিসেম্বর। এর পর যথাক্রমে ২৯ ও ৩১ ডিসেম্বর হবে দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি।

নিউজিল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশের ওয়ানডে দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, শরিফুল, তানজিদ হাসান, তানজিদ হাসান, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রকিবুল হাসান।

নিউজিল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশের টি-টোয়েন্টি দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ-অধিনায়ক), মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তানভীর ইসলাম ও তানজিম হাসান সাকিব।

Advertisement
Share.

Leave A Reply