fbpx

স্কুলে ১১ দিনে সাড়ে ৯ লাখ ভর্তির আবেদন জমা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশে চলছে সরকারি-বেসরকারি স্কুলগুলোতে ভর্তির অনলাইন আবেদন কার্যক্রম। ২০২২ সালে স্কুলে শিক্ষার্থীদের এই ভর্তির আবেদন প্রক্রিয়া চলবে আগামীকাল ৮ ডিসেম্বর পর্যন্ত।

রবিবার (৫ ডিসেম্বর) পর্যন্ত সরকারি স্কুলে ৬ লাখ ৪৮ হাজার আর বেসরকারিতে প্রায় ৩ লাখ ৫ হাজার আবেদন জমা পড়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এ তথ্য নিশ্চিত করেছেন।

মাউশি থেকে জানা গেছে, সারাদেশে সরকারি স্কুলে ভর্তিতে রবিবার রাত পর্যন্ত ৬ লাখ ৪৭ হাজার ৮৭৪টি আবেদন এসেছে। আর বেসরকারি স্কুলে ভর্তির জন্য ৩ লাখ ৫ হাজার ২৩টি আবেদন জমা হয়েছে। আগামী ৮ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে এ আবেদন করা যাবে।

ভর্তি কমিটির সদস্য সচিব ও মাউশির উপ-পরিচালক মো. আজিজ উদ্দিন বলেন, স্কুল ভর্তির আবেদন ও লটারি সংক্রান্ত বিষয়টি টেলিটক মোবাইল প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে। আগামী দু/একদিনের মধ্যে সারাদেশের সকল স্কুলের শূন্য আসনের তালিকা পাওয়া যাবে। এরপর নির্ধারিত সময়ে লটারি আয়োজন করা হবে।

ভর্তি সংক্রান্ত মাউশির বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগরীসহ সারাদেশের সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তির ক্ষেত্রে বিদ্যালয় থেকে কোনো ফরম বিতরণ করা হবে না। শুধুমাত্র অনলাইনে আবেদন করা যাবে। সেজন্য যেতে হবে gsa.teletalk.com.bd এই ঠিকানায়। এখান থেকে সরকারি বা বেসরকারি অপশনে ক্লিক করে আবেদন ফরমে যেতে হবে। এ পর্যায়ে যেসব তথ্য চাওয়া হবে সেগুলো দেওয়ার পর ছবি দিতে হবে।

ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে, যা শুধু টেলিটক প্রি-পেইড থেকে এসএমএসের মাধ্যমে পরিশোধ করা যাবে।

Advertisement
Share.

Leave A Reply