fbpx

স্কুল-কলেজের শিক্ষার্থীদের ২০ দিনের মধ্যে দেওয়া হবে ফাইজারের টিকা: স্বাস্থ্যমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

১২ থেকে ১৭ বছর বয়সের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এই কার্যক্রমের সব ধরণের প্রস্তুতি এরইমধ্যে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আজ শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ পৌরসভার উন্নয়নকল্পে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে ১০ কোটি টিকার চুক্তি করা হয়েছে। বাংলাদেশসহ পৃথিবীর ৮টি দেশকে লাল তালিকাভুক্ত করা হয়েছিল। আমাদের দেশের নাম এখন সেই লাল তালিকা থেকে বাদ দিয়েছে যুক্তরাষ্ট্র। এটা আমাদের দেশের জন্য সুখবর।’

জাহিদ মালেক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়ার ঘোষণার প্রেক্ষিতে আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের ফাইজার টিকা দেওয়া হবে তাদের।

তিনি আরও বলেন, ‘এ পর্যন্ত আমরা আড়াই কোটি মানুষকে টিকা দিয়েছি। করোনা নিয়ন্ত্রণে নেই বলে সোমালিয়ার প্রধানমন্ত্রী তার ক্ষমতা হারিয়েছেন এবং থাইল্যান্ডের সরকার প্রধানের অবস্থাও শোচনীয়। কিন্তু, আমরা ভালো আছি। আমাদের অর্থনীতির চাকা সচল আছে।’

মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনসহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ।

Advertisement
Share.

Leave A Reply