fbpx
BBS_AD_BBSBAN
২২শে ফেব্রুয়ারি ২০২৪ | ৯ই ফাল্গুন ১৪৩০ | পরীক্ষামূলক প্রকাশনা

স্টোকসের পর রুটও ছাড়লেন আইপিএল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আইপিএলের পরের মৌসুম থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ইংলিশ ব্যাটসম্যান জো রুট। নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছে রাজস্থান রয়্যালস। ক্রিকেটার ধরে রাখার শেষ দিনেই নাম প্রত্যাহার করেছেন রুট, যে সিদ্ধান্তকে সম্মান করেছে রাজস্থান।

রাজস্থানের ক্রিকেট পরিচালক কুমার সাঙ্গাকারা বলেছেন, ‘খেলোয়াড় ধরে রাখার আলোচনা করার সময়ে জো (রুট) আগামী আইপিএলে না খেলার কথা আমাদের জানিয়েছে। খুবই অল্প সময়েই জো ফ্র্যাঞ্চাইজি ও তার আশপাশের খেলোয়াড়দের ওপর ইতিবাচক প্রভাব রাখতে পেরেছে। দলে যে অভিজ্ঞতা জো নিয়ে এসেছিল, সেটা মিস করব। আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানাই।’

মাত্র ১ কোটি রুপিতে ২০২৩ আইপিএল নিলামে রুটকে দলে নিয়েছিল রাজস্থান। আইপিএলে এটাই ছিল তাঁর অভিষেক মৌসুম। পুরো মৌসুমে সুযোগ পেয়েছিলেন মাত্র তিন ম্যাচে, ব্যাটিং করেছেন মাত্র ১ ম্যাচে। বেঙ্গালুরুর বিপক্ষে সেই ম্যাচে ১০ রান করেন রুট।

তাঁর উদ্দেশ্য মূলত ছিল বিশ্বকাপের আগে ভারতের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। সেই উদ্দেশ্য যে সফল হয়নি, সেটা বলাই যায়। কারণ, ভারত বিশ্বকাপে রুট ছিলেন পুরোপুরি ব্যর্থ। ৯ ইনিংসে রান করেছেন ২৭৬। গড় ৩০.৬৬, যা ইংল্যান্ডের হয়ে তিন নম্বরে ব্যাট করা রুটের সঙ্গে বেমানান।

অতিরিক্ত খেলার চাপ সামলাতেই হয়তো রুট এখন আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে দলেও নেই রুট। সেই দল ঘোষণার সময় ইংল্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক রব কি বলেছিলেন, রুটের বিশ্রাম প্রয়োজন।

এর আগে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকসও আইপিএলের আগামী মৌসুমে থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। তিনি খেলতেন চেন্নাই সুপার কিংসের হয়ে। চোটের কারণে গত মৌসুমে চেন্নাইয়ের হয়ে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন স্টোকস।

আগামী ২৫ জানুয়ারি হায়দরাবাদে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ইংল্যান্ডের। সেই টেস্ট দিয়েই এই দুই ইংলিশ ক্রিকেটার মাঠে ফিরতে পারেন।

Advertisement
Share.

Leave A Reply