fbpx

স্থগিত ২০ উপজেলার ভোট ৯ জুন, বাকি দুটিতে ৫ জুন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত হওয়া ২২টি উপজেলা পরিষদে ভোট গ্রহণের নতুন তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে ২০টিতে ভোট হবে ৯ জুন। বাকি দুটিতে হবে ৫ জুন।

বুধবার (২৯ মে) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এসব তথ্য জানান ইসি সচিব জাহাংগীর আলম।

তিনি বলেন, আমরা ঘূর্ণিঝড়ের কারণে ১৮টি উপকূলীয় জেলা ও একটি পার্বত্য উপজেলার ভোট স্থগিত করেছিলাম। পরবর্তী সময়ে বিদ্যুৎ সমস্যার কারণে চাঁদপুরের দুটি উপজেলা এবং সড়ক যোগাযোগ সমস্যার কারণে খালিয়াজুড়িতে স্থগিত করেছিলাম। মোট দুবারে ২২টি উপজেলা স্থগিত করা হয়েছিল। এ ছাড়া মামলাজনিত কারণে চান্দিনার ভোট স্থগিত করা হয়েছিল।

ইসি সচিব বলেন, আজকের তফসিল অনুযায়ী চান্দিনা উপজেলা পরিষদের ভোট হবে ৫ জুন। এ ছাড়া চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জের ভোটও ৫ জুন হবে। বাকি ২০টি উপজেলার ভোট হবে ৯ জুন।

উপজেলা ২০টি হলো-বাগেরহাট জেলার শরনখোলা, মোড়েলগঞ্জ, মোংলা; খুলনা জেলার কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া; বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া; পটুয়াখালী জেলার সদর, মির্জাগঞ্জ, দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার লালমোহন, তজুমদ্দিন; ঝালকাঠির রাজাপুর, কাঠালিয়া; বরগুনার বামনা, পাথরঘাটা, রাঙামাটির বাঘাইছড়ি ও নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা।

এদিকে উপজেলা পরিষদের তৃতীয় ধাপের ভোট হচ্ছে আজ। এই ধাপে ভোট হওয়ার কথা থাকলেও বিদ্যুৎ–বিভ্রাটের কারণে স্থগিত চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলায় নির্বাচন হবে চতুর্থ ধাপে, আগামী ৫ জুন। এ ছাড়া মামলার কারণে স্থগিত থাকা কুমিল্লার চান্দিনা উপজেলায় একই দিন ভোট হবে।

Advertisement
Share.

Leave A Reply