fbpx
BBS_AD_BBSBAN
৯ই ডিসেম্বর ২০২৩ | ২৪শে অগ্রহায়ণ ১৪৩০ | পরীক্ষামূলক প্রকাশনা

‘স্পাইডার-ম্যান’-এর টিকেটের জন্য স্টার সিনেপ্লেক্সে দর্শকদের চাপ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্পাইডার-ম্যান সিরিজের নতুন ছবি ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ নিয়ে বিশ্বজুড়ে উম্মাদনা শুরু হয়ে গেছে দর্শকদের। মুক্তির আগেই চলছে টিকেট নিয়ে কাড়াকাড়ি। গত ২৯ নভেম্বর শুরু হয় ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ ছবির আগাম টিকিট বিক্রি। আগাম টিকিট কিনতে দর্শকরা রীতিমতো হামলেই পড়েছিলেন এ ছবির টিকিট বিক্রির ওয়েবসাইটের ওপর।

টিকিটের চাহিদা এত বেশি ছিল যে অতিরিক্ত ব্যবহারকারীর চাপ সামলাতে না পেরে ওয়েবসাইট ক্র্যাশ করেছিল। সিনেমার টিকিট কেনার জন্য এমন হুড়োহুড়ি ২০১৯ সালের পরে আর দেখা যায়নি। ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ এবং ‘স্টার ওয়ার্স: দ্য রাইস অব স্কাইওয়াকার’-এর টিকিট নিয়ে এমন কাড়াকাড়ি দেখা গিয়েছিল। করোনাকালে বিশ্বের বিপর্যস্ত সিনেমা থিয়েটার ব্যবসায় এ দ্রুত টিকিট বিক্রিকে আশার আলো হিসেবে দেখা হচ্ছে। করোনাকালীন সংকট কাটিয়ে নো টাইম টু ডাই, ভেনম: লেট দেয়ার বি কার্নেজ ও সাং চির মতো বড় বাজেটের সিনেমাগুলোর মুক্তিতে ধীরে ধীরে বক্স অফিসের খরা কাটতে শুরু করেছে। স্পাইডার ম্যান: নো ওয়ে হোম এর মাধ্যমে বক্স অফিস স্বাভাবিক সময়ের আমেজ ফিরে পাবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

অনলাইন টিকেটিং সার্ভিস ফ্যানড্যানগো জানিয়েছে, ২০২১ সালে তাদের অগ্রিম টিকিট বিক্রির ক্ষেত্রে সবাইকে ছাড়িয়ে গেছে স্পাইডার ম্যান: নো ওয়ে হোম। এ বছর তাদের অগ্রিম টিকিট বিক্রির ক্ষেত্রে সবচেয়ে সফল সিনেমা ছিল মার্ভেলের ব্ল্যাক উইডো। ২০১৯ সালের অ্যাভেঞ্জার্স এন্ড গেমের পরে টম হল্যান্ডের এ ছবি দিয়েই সর্বোচ্চ অগ্রিম টিকিট বিক্রি করেছে ফ্যানড্যানগো।

১৭ ডিসেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি। টিকেটের চাহিদা এবং দর্শকদের সুবিধার কথা বিবেচনা করে অগ্রীম টিকেট বিক্রি শুরু করেছে স্টার সিনেপ্লেক্স। স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখা এবং অনলাইনে টিকেট পাওয়া যাচ্ছে বলে জানায় স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। এর আগে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির টিকেটের জন্য ভোর পাঁচটা থেকে স্টার সিনেপ্লেক্সের বস্ন্ধুরা সিটি শপিং মলে দর্শকদের দীর্ঘ সারি দেখা গিয়েছিল। এ ধরনের চাপ এড়াতে এবার আগে থেকেই টিকেট বিক্রি শুরু করছে জনপ্রিয় এ মাল্টিপ্লেক্স।

‘স্পাইডার–ম্যান: নো ওয়ে হোম’ পরিচালনা করেছেন জন ওয়াটস। টম হল্যান্ড ছাড়াও অভিনয় করেছেন জেন্ডায়া, উইলেম ডেফো, জেমি ফক্স প্রমুখ। এই ছবিতে স্পাইডারম্যান বা পিটার পার্কারের ভূমিকায় ফিরেছেন টম হল্যান্ড। অ্যাডভেঞ্চারর্স-এন্ডগেম ছবিতে টনি স্টার্কের মৃত্যুর পর এই ছবিতে স্পাইডারম্যানের জীবন কার্যত অভিভাবকহীন। ট্রেলারে দেখা গিয়েছে পিটার পার্কার ড. স্ট্রেঞ্জের সঙ্গে দেখা করছেন। তারা আলোচনা করছেন মিস্টিরিও-র সেই ভিডিও ফুটেজ নিয়ে। ফুটে উঠেছে পিটারের পরিচয় জানার পর তাঁর জীবনের বিভিন্ন মানসিক টানাপোড়েন এবং ওঠাপড়া। ট্রেলারের শেষে দেখা গিয়েছে ড. অক্টোপাসকেও। গোটা টিজার জুড়ে রয়েছে টান টান নাটকীয়তা আর লাইফ অ্যাকশন। তবে কেবল অ্যাকশন বা রুদ্ধশ্বাস রহস্য নয়, পিটার পার্কারের জীবনে রয়েছে প্রেমের ছোঁয়াও। ‘হোমকামিং’ ত্রয়ীর প্রথম পর্ব ‘স্পাইডার–ম্যান: হোমকামিং’ মুক্তি পায় ২০১৭ সালে, ২০১৯ সালে আসে ‘স্পাইডার–ম্যান: ফার ফ্রম হোম’ এবং সবশেষ পর্ব ‘স্পাইডার–ম্যান: নো ওয়ে হোম’। সনির প্রযোজিত ছবিগুলোর মধ্যে সবচেয়ে বেশি আয় করে এই ত্রয়ী। শোনা গিয়েছিল, এই ছবির টম হল্যান্ডকে আর মাকড়সা মানবরূপে দেখা যাবে না। কিন্তু স্পাইডার ম্যানের ভক্তদের জন্য সুখবর। সিরিজের আরও একটি ত্রয়ী আসছে, আর সেখানে হল্যান্ডই থাকছেন। এটিও যৌথভাবে প্রযোজনা করবে সনি পিকচার্স এন্টারটেইনমেন্ট ও মার্ভেল স্টুডিওস।

Advertisement
Share.

Leave A Reply