fbpx

স্বস্তির জয়ে আতলেতিকোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ

Pinterest LinkedIn Tumblr +

চারদিন পরই উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফিরতি লেগ খেলতে লন্ডনে যাবে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ঘরের মাঠে ইংলিশ ক্লাব চেলসির সঙ্গে ড্র করে অস্বস্থিতে জিদানের দল। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে ফাইনাল খেলতে হলে টমাস টুখেলের দলের সাথে দিতে হবে কঠিন পরীক্ষা ।

লা লিগারও শিরোপা ধরে রাখার অভিযানেও টিকে আছে রিয়াল মাদ্রিদ। মৌসুমের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ওসাসুনার সাথে ঘরের মাঠে মধ্যমাঠের দুই বিশ্বস্ত খেলোয়াড় লুকা মদ্রিচ ও টনি ক্রুসকে বিশ্রাম দিয়ে একাদশ সাজানোর ঝুঁকি নিতে বাধ্য হোন জিনেদিন জিদান।

দলের গুরুত্বপূর্ণ দুই ফুটবলারের না থাকাটা হাড়েহাড়ে টের পায় স্বাগতিকরা। প্রথমার্ধে ছন্নছাড়া ফুটবলে গোলশূন্য ড্রয়ে পয়েন্ট হারানোর শঙ্কা জাগে রিয়াল মাদ্রিদের। বিরতি পরও স্বাগতিক দলের একের পর এক আক্রমণ ঠেকিয়ে লস ব্লাংকোসদের হতাশ করেন ওসাসুনার গোলরক্ষক সার্জিও হেরেইরা। খেলা গড়াচ্ছিলো ড্রয়ের দিকেই। ঠিক তখনই স্বাগতিক দলের ত্রাণকর্তা হয়ে হাজির হোন পুরো ম্যাচে দুর্দান্ত ফুটবল খেলা ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডার মিলিতাও। ৭৬ মিনিটে কর্নার থেকে পাওয়া বল থেকে হেডে গোল করেন ২৬ বছর বয়সী এই ডিফেন্ডার।

গোল পেয়ে যেন জেগে উঠে জিদানের শিস্যরা। আক্রমণের দারুণ পসরা সাজিয়ে ব্যতিব্যস্ত রাখে সফরকারীদের ডিফেন্স। ফলও পায় হাতেনাতে। মাত্র ৪ মিনিট পরই ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমার দুর্দান্ত রান থেকে পাওয়া বল থেকে গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। শেষ পর্যন্ত আর কোনো দলই গোলের দেখা পায়নি, ওসাসুনার সাথে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে শিরোপা ধরে রাখার লড়াইয়ে লা লিগায় শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে জিদান বাহিনী। রাতের অন্য ম্যাচে চরম নাটকীয়ভাবে এলচেকে হারিয়ে শীর্ষে আছে দিয়েগো সিমেওনির দল।

৩৪ ম্যাচে ২৩ জয় ও ৭ ড্রয়ে পয়েন্ট টেবিলের চূড়ায় থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৭৬। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে শিরোপাধারী রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট নিয়ে তিন নাম্বারে বার্সেলোনা।

Share.

Leave A Reply