fbpx

স্বস্তির জয় ভারতের, তবুও নিশ্চিত নয় সেমিফাইনাল!

Pinterest LinkedIn Tumblr +

স্কটল্যান্ডের বিপক্ষে জয়ের ছিল না কোনো বিকল্প। হারলেই শেষ হয়ে যেতো সেমিফাইনাল খেলার আশা। জিতেছে ভারত, এসেছে প্রত্যাশিত জয়। সেমিফাইনালের স্বপ্নটা এখনো আছে টিকে। গ্রুপ পর্বের সমাপ্তি হবে ভারত-নামিবিয়ার ম্যাচের মধ্য দিয়েই। তার আগেই অবশ্য ভিরাট কোহলিদের সেমিফাইনালের স্বপ্নটার সমাপ্তি হয়ে যেতে পারে। আফগানিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড জিতলে যে ভারতের শেষ ম্যাচটা হবে আনুষ্ঠানিকতা মাত্র!

নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচে কে জয় পায় আর কার হয় পরাজয়, সেটা দেখার জন্য অপেক্ষায় থাকতে হবে আরো একদিন। রবিবার নিশ্চিত হয়ে যাবে সব সমীকরণ। আফগানিস্তান জিতলে কোহলিদের সেমিফাইনালের স্বপ্নটা তখনো থাকবে বেঁচে। সেক্ষেত্রে, নামিবিয়ার বিপক্ষে জয় শেষে ব্যবধান গড়ে দেবে রানরেটের হিসেবটাই। তাই, স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে জয়ের সাথে সাথে জয়ের ব্যবধানটাও গুরুত্বপূর্ণ ছিল কোহলি-রোহিত শর্মাদের জন্য। আর, সেই কাঙ্ক্ষিত জয়টাই এসেছে স্কটিশদের বিপক্ষে; ভারত জিতেছে ৮ উইকেটে, ১৩ ওভার হাতে রেখেই।

স্বস্তির জয় ভারতের, তবুও নিশ্চিত নয় সেমিফাইনাল!

তিনটি উইকেট নিয়েছেন শামি।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারতীয় অধিনায়ক। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্কটল্যান্ডকে অলআউট করে দেয় ৮৫ রানেই। স্কটল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২৪ রান এসেছে জর্জ মানসির ব্যাট থেকে, মোহাম্মদ শামি এবং রবীচন্দ্রন অশ্বিন নিয়েছেন তিনটি করে উইকেট।

স্বস্তির জয় ভারতের, তবুও নিশ্চিত নয় সেমিফাইনাল!

১৯ বলে ৫০ করে প্যাভিলিয়নে ফিরেছেন রাহুল।

৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝড় শুরু করেছেন দুই ওপেনার। পাল্লা দিয়ে তুলেছেন রান। জয়ের থেকে ১৬ রান দূরে রেখে একমাত্র উইকেট হিসেবে প্যাভিলিয়নে ফিরেছেন রোহিত শর্মা; করেছেন ১৬ বলে ৩০ রান। লোকেশ রাহুলের ব্যাট থেকে এসেছে ১৯ বলে ৫০ রান, ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতাতে গিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন পাওয়ারপ্লের শেষ বলে, দলকে জয় থেকে ৪ রান দূরে রেখেই। স্কটিশদের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ব্রাড হুয়েল, মার্ক ওয়াট।

Share.

Leave A Reply