fbpx

স্বাস্থ্যবিধি মেনে চললেই এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব: দীপু মনি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ ধরা পড়ছে। এই ভেরিয়েন্ট থেকে বাঁচতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বাংলাদেশসহ বিভিন্ন দেশ। এমন অবস্থায় আগামী ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষা হবে কি না তা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

এমন পরিস্থিতিতে পরীক্ষার্থী ও অভিভাবকরা স্বাস্থ্য বিধি মেনে চললে, এইচএসসি পরীক্ষা ভালোভাবে নেওয়া সম্ভব হবে বলে জানিয়েছেন ডা শিক্ষামন্ত্রী দীপু মনি।

সোমবার (২৯ নভেম্বর) সকালে রাজধানীর নবাবগঞ্জ পার্কে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের ২৩নম্বর ওয়ার্ডের ইউনিট সম্মেলনের উদ্বোধনের পর এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না, স্বাস্থ্যবিধি মেনে যথাসময়ে নেওয়া হবে। এ ভেরিয়েন্ট অত্যন্ত বিধ্বংসী। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।‘

শিক্ষামন্ত্রী বলেন, এইচএসসি পরীক্ষা আমরা সুস্থভাবে, স্বাস্থ্য বিধি মেনে নিতে পারবো, এ ব্যাপারে আমরা পূর্ণ আশাবাদী। এর সফলতা সম্পূর্ণ নির্ভর করবে আমাদের সদিচ্ছার ওপর। আমরা সবাই যদি স্বাস্থ্যবিধি মেনে চলি, পরীক্ষা হলের বাইরে যদি অভিভাবকরা অযথা ভিড় না করেন, যেন মাস্ক ছাড়া না যান, তাহলেই এই পরীক্ষা নেওয়া সম্ভব।

উল্লেখ্য, আগামী ২ ডিসেম্বর থেকে সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা। এবারের পরীক্ষায় মোট পরীক্ষার্থী প্রায় ১৪ লাখ, যা গত বছরের চেয়ে ৩৩ হাজার ৯০১ জন বেশি।

Advertisement
Share.

Leave A Reply