fbpx

স্বাস্থ্যবিধি মেনে ২০২১ সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে: শিক্ষা বোর্ড

Pinterest LinkedIn Tumblr +

দেশে চলমান করোনার উর্ধ্বগতির মাঝে স্বাস্থ্যবিধি মেনে ২০২১ সালের এসএসসি পরীক্ষা নেয়া হবে বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। এরই মাঝে বোর্ড পরীক্ষা নেওয়ার প্রস্তুতি শুরু করেছে। সেজন্য পরীক্ষার নতুন কেন্দ্র স্থাপন ও কেন্দ্র পরিবর্তনের আবেদন গ্রহণ শুরু করেছে বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

এজন্য তারা একটি বিজ্ঞপ্তিও জারি করেছে। সোমবার (৭ জুন) বোর্ড থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের এসএসসি পরীক্ষার জন্য তালিকাভুক্ত সব কেন্দ্রকে কোভিড স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০২১ সালের এসএসসি পরীক্ষার জন্য নতুন কেন্দ্র স্থাপন এবং কেন্দ্র পরিবর্তনের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ৩০ জুনের মধ্যে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে হবে। এ আবেদন প্রতিষ্ঠানের নিজস্ব প্যাডে করতে হবে।

একইসঙ্গে নতুন কেন্দ্রের জন্য আবেদন বাবদ ৩ হাজার টাকা (অফেরতযোগ্য) এবং কেন্দ্র পরিবর্তনের ক্ষেত্রে ১ হাজার টাকা (অফেরতযোগ্য) ফি সোনালী ব্যাংকের মাধ্যমে জমা দিতে হবে। ফি জমা দেয়ার স্লিপ আদেনপত্রের সঙ্গে জমা দিতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য,কয়েকমাস আগে এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করে শিক্ষা বোর্ড। এরপর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর ৮৪দিন ক্লাস করিয়ে পরীক্ষা নেয়া হবে।’

Share.

Leave A Reply