fbpx

পাকিস্তান ক্রিকেট দলকে নিউজিল্যান্ডের হুশিয়ারি!

Pinterest LinkedIn Tumblr +

নিউজিল্যান্ড সফরে গিয়ে ৬ ক্রিকেটার কোভিড১৯ পজিটিভ হবার পরও পাকিস্তানি ক্রিকেটারদের হুঁশ ফেরেনি, ভেঙ্গেছে কোয়ারেন্টিনের শর্ত। ঘটনায় চরম বিরক্ত নিউজিল্যান্ড সতর্ক করেছে পাকিস্তান দলকে।

পাকিস্তানি ক্রিকেটারদের ব্যাপারে রাখঢাক না করেই কথা বলেছে নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগ। প্রতিষ্ঠানটির  মহাপরিচালক ড. অ্যাশলি ব্লুমফিল্ড নিউজিল্যান্ডেরই এক রেডিও সাক্ষাতকারে বলেছেন, “নিয়ম অনুযায়ী কোয়ারেন্টিন শুরুর প্রথম তিন দিন ক্রিকেটারদের যার যার হোটেল কক্ষেই থাকার বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু তারা (পাকিস্তানি ক্রিকেটাররা) সেটা না মেনে,কয়েকজন মিলে অন্য আরেকজনের কক্ষের বাইরে বারান্দায় মেলামেশা করছিলেন। গল্প চলছিলো, সাথে ভাগাভাগি করে খাবারও খাচ্ছিলেন। তাদের কেউই মাস্ক পরা ছিলেন না”

ঘটনাগুলো ধরা পরেছে সিসিটিভি ফুটেজে। সেজন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন উচ্চবাচ্য করেনি, দায় মেনে নিয়েছে। নিউজিল্যান্ড স্বাস্থ্য বিভাগের ধারণা, পাকিস্তান দলের সদস্যরা এই ধরনের কান্ড নিয়মিতই ঘটিয়ে যাচ্ছেন। ফুটেজে ধরা পরায় এবার সবকিছু সামনে এসেছে, মনে করেন ড. অ্যাশলি ব্লুমফিল্ড।

ঘটনায় চরমবিব্রত হয়ে ক্রিকেটারদের কঠিন ভাষায় অডিও বার্তা পাঠিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান। ওয়াসিম খান ক্রিকেটারদের বলেছেন, “তিন থেকে চারটি বিধি ক্রিকেটাররা ভেঙ্গেছে, এমন সুনির্দিষ্ট অভিযোগ তুলেছে নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগ, যেগুলোর প্রমাণও রয়েছে। আগামীতে এই ধরনের ঘটনা ঘটলে রক্ষা নেই, পুরো দলকেই দেশে ফেরত পাঠিয়ে দেয়া হবে”

শুক্রবার থেকেই পাকিস্তান দলের অনুশীলন সূচী নির্ধারিত ছিল। কিন্তু কোয়ারেন্টিনের নিয়ম ভাঙ্গার কারণে বৃহস্পতিবার থেকে আবারও কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা শুরু করা হয়েছে, আগামী তিনদিনই ক্রিকেটারদের যার যার হোটেল কক্ষে থাকতে বলা হয়েছে। তারপর আবারো করোনা পরীক্ষা হবে। তখন নেগেটিভ হওয়া ক্রিকেটাররা অনুশীলনের অনুমতি পাবেন। দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থেকে চলবে অনুশীলন, তারপর আবার হবে কোভিড পরীক্ষা। ওই পরীক্ষায় যারা নেগেটিভ হবেন, তারা স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন নিউজিল্যান্ডে। সব মিলিয়ে পাকিস্তানি ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টের সকলের কোভিড পরীক্ষা হবে চারবার।

পাকিস্তানের যে ছয়জন কোভিড১৯ আক্রান্ত, তাদের নামও জানানো হয়েছে।

সরফরাজ আহমেদ, মোহাম্মদ আব্বাস, আবিদ আলি, রোহাইল নাজির, দানিশ আজিজ ও নাসিম শাহ।

নিউজিল্যান্ড সফরে ৩ টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা পাকিস্তান দলের। সিরিজ শুরু ১৮ ডিসেম্বর, শুরুতেই টি-টোয়েন্টি।

Share.

Leave A Reply