fbpx

স্যান্ড সিটি পেল সুইস ফান্ড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তরুণ নির্মাতা মেহেদী হাসানের প্রথম ফিচার ফিল্ম ‘স্যান্ড সিটি’ সুইস ফান্ড ভিশন সুড এস্টের জন্য নির্বাচিত হয়েছে। যার অর্থমূল্য ৪০ হাজার সুইস ফ্রাঁ। বাংলাদেশে এর মূল্যমান প্রায় ৩৭ লাখ টাকা। এতে করে আরো একধাপ এগিয়ে গেল মেহেদীর স্যান্ড সিটি নির্মাণের কাজ।

ট্রিগন-ফিল্ম ফাউন্ডেশন, ফেস্টিভ্যাল ইন্টারন্যাশনাল ডি ফিল্মস ডি ফ্রিবুর্গ, লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যাল, ভিশনস ডু রিয়েল ইন নিওন এবং ইন্টারন্যাশনাল কুর্জফিল্মটেজ উইন্টারথার এবং সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন (এসডিসি) এর যৌথ উদ্যোগ গড়ে ওঠা এই ফান্ডের জন্য এ বছর জমা পড়ে ১৭২টি চলচ্চিত্র প্রকল্প, সেখান থেকে একটি তথ্যচিত্র এবং চারটি ফিচার ফিল্মকে দেয়া হয় এবারের ফান্ড, যার একটি মেহেদী হাসানের স্যান্ড সিটি।

এর আগে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত ৭১তম লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালের ওপেন ডোরস হাব-এ ‘স্যান্ড সিটি’ জিতে নিয়েছিলো উৎসবটির মর্যাদাপূর্ণ ‘সিএনিসি’ পুরস্কার। এখানেই শেষ নয়, কান চলচ্চিত্র উৎসবের একটি বিশেষ আয়োজন লা ফেব্রিক দ্য সিনেমা দ্য ম্যুন্দবিভাগেও স্থান করে নেয় চলচ্চিত্র প্রকল্পটি।

চলচ্চিত্রটির মূল চরিত্র দুইটি। একজন নারী, অন্যজন পুরুষ। তবে তারা সরাসরি সম্পর্কিত না। শুধু একটা বিষয়ে তাদের মিল আছে, আর সেটি হচ্ছে বালু। তাদের প্রত্যেকের জীবনে কোন না কোন ভাবে ‘বালু’ হাজির আছে। ‘বালু’ তাদের একই সূত্রে গেঁথে রাখে।

খনা টকিজের প্রযোজনায় স্যান্ড সিটির নির্মাণ কাজ আগামী বছর শুরু করবেন বলে জানিয়েছেন নির্মাতা মেহেদী হাসান।

Advertisement
Share.

Leave A Reply