fbpx

হাতিরঝিল সড়ক এড়িয়ে চলার অনুরোধ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হাতিরঝিলের মহানগর প্রজেক্ট সংলগ্ন সড়কটি ভুগর্ভস্থ বিদ্যুৎ কেবল স্থাপনের জন্য খনন করা হচ্ছে। এজন্য যারা রামপুরা থেকে মগবাজার-কারওয়ান বাজারের দিকে যেতে চাইছেন, তাদের হাতিরঝিলের সড়ক এড়িয়ে চলার অনুরোধ জানিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

এক বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মালিকানাধীন ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) এর বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়নের অংশ হিসেবে হাতিরঝিল লেকের দক্ষিণ পাশের রাস্তা খনন করে ১৩২ কেভি ভূ-গর্ভস্থ ক্যাবল স্থাপনের কাজ চলছে। কাজ চলাকালীন হাতিরঝিলের মহানগর প্রান্ত হতে মগবাজার পর্যন্ত একমুখী রাস্তার দুইটি অংশের একটি অংশ (সার্ভিস লেন) সাময়িক বন্ধ থাকবে।

হাতিরঝিল সড়ক এড়িয়ে চলার অনুরোধ

এমতাবস্থায়, যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের পরিকল্পনা অনুযায়ী যানবাহনসমূহকে উক্ত এলাকায় চলাচলের জন্য অনুরোধ জানানো যাচ্ছে। সাময়িক এ অসুবিধার জন্য ডিপিডিসি আন্তরিকভাবে দুঃখিত।

একই সঙ্গে রামপুরা মহানগর হয়ে হাতিরঝিল ব্রিজ হয়ে পুলিশ প্লাজা কিংবা তেজগাঁও এলাকা যাওয়ার পথ বন্ধ রয়েছে। তবে পানিপথ চালু রয়েছে। ওয়াটার ট্যাক্সিযোগে পুলিশ প্লাজা যাওয়া যাবে।

মহানগর প্রজেক্ট থেকে মধুবাগ ঘেঁষা রাস্তাটি খনন করায় সম্পূর্ণরূপে ওই সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। মাত্র একটি লেন খোলা থাকায় প্রচুর যানজটের সৃষ্টি হয়েছে। ডিপিডিসির ভুগর্ভস্থ বিদ্যুৎ কেবল স্থাপনের জন্য হাতিরঝিলের দক্ষিণের এই সড়কটি খনন করছে। মহানগর থেকে মধুবাগ পর্যন্ত সড়কটি বন্ধ থাকায় ওই লেনে কোনো গাড়িই ঢুকতে পারছে না। তাই সব গাড়ির চাপ একই লেনে থাকায় প্রচণ্ড যানজটের সৃষ্টি হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply