fbpx

হাসপাতালে ভর্তি সংগীত পরিচালক ফরিদ আহমেদ

Pinterest LinkedIn Tumblr +

সুরকার ও সংগীত পরিচালক ফরিদ আহমেদ করোনা আক্রান্ত হয়ে ২৫ মার্চ রাতে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

জানা গেছে, করোনার সংক্রমণে তার ফুসফুসের ৬০ ভাগ সংক্রমিত হয়েছে। শরীরে অক্সিজেনের মাত্রা লাগছে এখন ১৫ লিটার করে। আর অক্সিজেন স্যাচুরেশন ৯৭-৯৮ এ থাকছে। করোনা সংক্রমণের আগে থেকেই তার শরীরে ডায়াবেটিস বাসা বেঁধেছে।

হানিফ সংকেতের ‘ইত্যাদি’ এর টাইটেল সং ‘কেউ কেউ অবিরাম চুপি চুপি’, কুমার বিশ্বজিতের ‘মনেরই রাগ অনুরাগ’, ‘আমি তোরই সাথে ভাসতে পারি মরণ খেয়ায় একসাথে’, রুনা লায়লার ‘ফেরারী সাইরেন’, রুনা লায়লা ও সাবিনা ইয়াসমীনের কণ্ঠে ‘দলছুট প্রজাপতি’, চ্যানেল আইয়ের ‘আজ জন্মদিন’, ‘খুদে গানরাজ’, ‘হৃদয়ে মাটি ও মানুষ’, সেরা কণ্ঠ প্রতিযোগিতার থিম সং, সুমী শবনমের জনপ্রিয় গান ‘ললিতা’, রেজওয়ানা চৌধুরী বন্যার কণ্ঠে সিনেমার গান ‘তুমি আমার জীবনের গহিনে’সহ আরও অনেক জনপ্রিয় গানের সুরকার তিনি।

নূর হোসেন বলাইয়ের ‘নিষ্পত্তি’ চলচ্চিত্রের প্রথম সংগীত পরিচালক হিসেবে কাজ করেন ফরিদ আহমেদ। সংগীত পরিচালক হিসেবে ২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত ‘তুমি রবে নীরবে’ সিনেমায় সংগীত পরিচালনা করে এ পুরস্কার অর্জন করেন ফরিদ আহমেদ।

Share.

Leave A Reply