fbpx

১০ ডিগ্রির নিচে তাপমাত্রা রাজশাহীতে, স্কুল ছুটি ঘোষণা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামায় রাজশাহীতে প্রাথমিক বিদ্যালয় একদিন এবং মাধ্যমিক বিদ্যালয় দুই দিন ছুটি ঘোষণা করা হয়েছে। শনিবার মাউশির রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ড. শরমিন ফেরদৌস চৌধুরী ও জেলার প্রাথমিক শিক্ষা অফিসার সাইদুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবহাওয়ার পূর্বাভাস অনুসারে রাজশাহীর তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় আগামী রোববার ও সোমবার সকল পর্যায়ের মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এ দিকে রাজশাহী জেলার প্রাথমিক শিক্ষা অফিসার সাইদুল ইসলাম জানান, বৈরী আবহাওয়ার কারণে জেলার সকল প্রাথমিক স্কুল রোববার বন্ধ থাকবে। তবে তাপমাত্রা যদি অব্যাহতভাবে ১০ ডিগ্রির নিচে থাকে সেক্ষেত্রে রোববার আবারও নতুন করে এ বিষয়ে ঘোষণা দেওয়া হবে।

এর আগে ১৬ জানুয়ারি মাউশি এবং প্রথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত পৃথক বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। এতে করে শিক্ষার্থীদের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ ক্ষেত্রে যে সব জেলার তাপমাত্রার পূর্বাভাস ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামার সম্ভবনা রয়েছে ওই সব জেলার শিক্ষাদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা আলোচনা সাপেক্ষে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা প্রদান করবেন।

রাজশাহী আবহাওয়া অফিসের দেওয়া তথ্য মতে, রাজশাহীর তাপমাত্রা শনিবার ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন শুক্রবার জেলার সর্বনিম্ব তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৮ ডিগ্রি। এমন দুর্যোপূর্ণ বা বৈরী আবহাওয়ার কারণে রাজশাহী জেলার সব পর্যায়ের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তর এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

Advertisement
Share.

Leave A Reply