fbpx
BBS_AD_BBSBAN
২৭শে সেপ্টেম্বর ২০২২ | ১২ই আশ্বিন ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

১১ আগস্ট থেকে খুলবে দোকানপাট, চলবে গণপরিবহন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলমান লকডাউন চলবে ১০ আগস্ট পর্যন্ত। ১১ আগস্ট থেকে ভ্যাকসিন দেয়ার শর্ত সাপেক্ষে দোকানপাট খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। একই সঙ্গে, স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে চলবে গণপরিবহনও।

আজ ৩ আগস্ট (মঙ্গলবার) বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে সংবাদমাধ্যমকে এ তথ্য জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মন্ত্রী জানান, আগামী ১ সপ্তাহে ১ কোটি মানুষকে ভ্যাকসিনেটেড করবে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওয়ার্ড-ইউনিয়নে ৫ থেকে ৭টা কেন্দ্র করে ১ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে। মানুষকে ভ্যাকসিন নিতে দৌঁড়াতে হবে না, সরকারের লোকজনই তাদের কাছে পৌঁছে দেবে বলেও জানান মন্ত্রী।

সারাদেশে ১৪ হাজার কেন্দ্রে একযোগে ভ্যাকসিন দেওয়া হবে। সেখানে বয়স্করা অগ্রাধিকার পাবেন। একইসঙ্গে শ্রমিক, বাসের হেলপারসহ সবাইকে ভ্যাকসিন নিতে আহ্বান জানান মন্ত্রী।

তিনি বলেন, ভ্যাকসিন ছাড়া কেউ কর্মস্থলে আসতে পারবেন না। ভ্যাকসিনের সার্টিফিকেট থাকতে হবে। ভ্যাকসিন দিলেই ওয়েবসাইটে তার তথ্য চলে যাবে। এরপর সেগুলো চেক করা হবে। এর মাধ্যমে ব্যক্তি ভ্যাকসিন নিয়েছে কিনা, তা যাচাই করা যাবে।

আর এ কারণেই আগামী ৭, ৮, ৯ আগস্ট ভ্যাকসিন গ্রহণের সুযোগ রাখা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ব্যবসায়ীরা যেন ভ্যাকসিন নিয়ে ব্যবসা কেন্দ্র খুলতে পারেন, এজন্য সময় বাড়িয়ে লকডাউন ১০ তারিখ পর্যন্ত করা হয়েছে। আর ১১ তারিখ থেকে দোকান খুলতে পারবেন ব্যবসায়ীরা।

উল্লেখ্য, গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ দেয় সরকার। সেই বিধিনিষেধের মেয়াদ আগামী ৫ আগস্ট রাত ১২টায় শেষ হবে।

Advertisement
Share.

Leave A Reply