fbpx

১১ কোটি টাকায় বিক্রি হলো মেসি–বার্সা চুক্তির সেই ন্যাপকিন পেপার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত ফেব্রুয়ারিতে নিলামে তোলা হয়েছিল বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির বিখ্যাত সেই ন্যাপকিন পেপার।২৪ বছর আগে করা সেই চুক্তির পেপারটি নিলামে তুলেছিল ব্রিটিশ অকশন হাউস বোনাহামস। গত মার্চের নিলামে এর ভিত্তিমূল্য ধরা হয়েছিল বাংলাদেশি মুদ্রায় ৩ কোটি ৫২ লাখ টাকা।

শুক্রবার (১৮ মে) ন্যাপকিন পেপারটি নিলামে ৯ লাখ ৬৫ হাজার ডলারে বিক্রি হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ২৯ লাখ টাকা।

নিলামকারী প্রতিষ্ঠান বোনহামস গত শুক্রবার জানিয়েছে, ন্যাপকিন পেপারটি নিলামে বাংলাদেশি মুদ্রায় ১১ কোটি ২৯ লাখ টাকায় বিক্রি হয়েছে। বার্সার সঙ্গে ২০০০ সালে সেই চুক্তি হয়েছিল মেসির। তখন ১৩ বছরের বালক ছিলেন বর্তমানে আর্জেন্টিনার অধিনায়ক। সেপ্টেম্বরে বার্সেলোনায় ট্রায়াল দিতে গিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন তিনি। ঘটনার ৩ মাস পরে তাঁর সঙ্গে চুক্তি করে বার্সা।

চুক্তিতে লেখা ছিল, ‘২০০০ সালের ১৪ ডিসেম্বর, বার্সেলোনায় মেসার্স মিনগেলা, হোরাশিও আর বার্সার ক্রীড়া পরিচালক কার্লোস রেক্সাসের উপস্থিতিতে পূর্ণ দায়িত্বের সঙ্গে নির্দিষ্ট অঙ্কের ভিত্তিতে লিওনেল মেসিকে সই করানোর ব্যাপারে একমত হওয়া গেছে।’ ন্যাপকিনটি এত দিন নিজের কাছে রেখে দিয়েছিলেন সে সময়কার মেসির এজেন্ট হোরাশিও গ্যাগিওলি।

Advertisement
Share.

Leave A Reply