fbpx

১১ ডিসেম্বর থেকে সারাদেশে গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানী ঢাকার পর এবার চট্টগ্রামসহ সব শহরে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকরের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

রবিবার সকালে এ ঘোষণা দেন সমিতির কেন্দ্রীয় মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

আগামী ১১ ডিসেম্বর থেকে সারাদেশে এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে সরকারি ছুটির দিন ও শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির দিন হাফ ভাড়া কার্যকর হবে না। শিক্ষার্থীরা সকাল ৭ টা থেকে রাত ৮ তা পর্যন্ত এ সুবিধা ভোগ করতে পারবেন।

খন্দকার এনায়েত উল্লাহ বলেন, শিক্ষার্থীদের ইউনিফর্ম ও পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। যেসব শহরে সিটি সার্ভিস চালু আছে, সেখানে এটা কার্যকর হবে। উপজেলা বা দূরপাল্লার রুটে এ নিয়ম চলবে না। এ সময় তিনি শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ জানান।

এর আগে গত ৩০ নভেম্বর পরবহন মালিকেরা গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাসের দাবি মেনে নিলেও কয়েকটি শর্ত জুড়ে দেন। যেখানে বলা হয়, শিক্ষার্থীদের হাফ পাস শুধু ঢাকা শহরের জন্য প্রযোজ্য হবে।  ঢাকার বাইরে নয়। ফলে শিক্ষার্থীরা ফের রাস্তায় নামে। সারাদেশে তারা হাফ পাস চালু করার দাবি জানায়। আজ বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি কেন্দ্রীয় মহাসচিব চট্টগ্রামসহ সারা দেশে হাফ পাস কার্যকরের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে সমিতির সহসভাপতি কফিল উদ্দিন আহমেদ, পরিবহননেতা বেলায়েত হোসেন, মৃণাল চৌধুরী, মো. মুছা প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply