fbpx
BBS_AD_BBSBAN
৬ই ডিসেম্বর ২০২২ | ২১শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

১২ সেপ্টেম্বর পাঁচটি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ১২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোট ৮৭৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতাসম্পন্ন পাঁচটি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করার সম্ভাবনা রয়েছে। সেদিন সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ কেন্দ্রগুলো উদ্বোধন করবেন সরকারপ্রধান।

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) পরিচালক (জনসংযোগ) সাইফুল ইসলাম সরকারি সংবাদ সংস্থা বাসসকে এ তথ্য জানান।

সাইফুল ইসলাম জানান, এই পাঁচটি বিদ্যুৎকেন্দ্র হলো, হাবিবগঞ্জের বিবিয়ানা ৩৪০০ মেগাওয়াট কম্পাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র, চট্টগ্রামের জুলদায় ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের ইউনিট-২, মেঘনাঘাট ১০৪ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র, বাঘারহাটের মধুমতি ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র এবং সিলেটে ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র থেকে ২২৫ বিদ্যুৎ কেন্দ্রে উন্নীতকরণ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র।

বিদ্যুৎ মন্ত্রণালয় সূত্র থেকে জানা যায়, সরকার ২০০৯ সালে ক্ষমতা গ্রহণের পর সফলতার সাথে ১১৯টি বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করে, যার উৎপাদন ক্ষমতা ২০ হাজার ২৯৩ মেগাওয়াট। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের লক্ষ্য ছিল ২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা, সেখানে তখনই এর লক্ষ্যমাত্রা অতিক্রম করা হয়ে গেছে।

Advertisement
Share.

Leave A Reply