fbpx
BBS_AD_BBSBAN
৮ই ডিসেম্বর ২০২২ | ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

১৩ সেপ্টেম্বর মেডিকেলে সশরীরে ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ: স্বাস্থ্যমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর মেডিকেল কলেজসহ চিকিৎসা শিক্ষার কার্যক্রম সশরীরে আবারও শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে, একসাথে সব শ্রেণির ক্লাস শুরু করা হবে না।

আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক সভা শেষে এসব কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

জাহিদ মালেক জানান, ধাপে ধাপে খোলা হবে ক্লাস। এর মধ্যে, মেডিকেল কলেজের ১ম, ২য় ও ৫ম বর্ষের ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে আগামী ১৩ সেপ্টেম্বর। আর অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে আন্তমন্ত্রণালয় সভা ডাকা হয়েছে। সেখানেই অন্য শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের টিকা দেওয়ার পর স্কুল খুলে দেওয়ার চেষ্টাও করা হবে। সেক্ষেত্রে, ১৮ বছরের নিচের শিক্ষার্থীদের ফাইজার ও মডার্নার টিকা দেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। এরইমধ্যে, আমেরিকাতে মডার্না ও ফাইজারের টিকা শিশুদের দেওয়া হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। সরকারের সর্বশেষ ঘোষণা অনুযায়ী, এই ছুটি আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply