fbpx

১৪ জুন থেকে পাওয়া যাবে ঈদুল আজহার আগাম ট্রেনের টিকিট!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ১৪ জুন থেকে শুরু হবে ঈদুল আজহার আগাম টিকিট বিক্রি। অগ্রিম টিকিট বিক্রির সকল কর্মপরিকল্পনা চূড়ান্ত করেছে রেলপথ মন্ত্রণালয়।

বুধবার (২৪ মে) রেল ভবনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের উপস্থিতিতে ঈদকেন্দ্রিক ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি সংক্রান্ত এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আগামী ২৯ বা ৩০ জুন ঈদুল আজহা অনুষ্ঠিত হতে পারে ধরে রেলের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

আগামী ৩০ মে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে তা তুলে ধরার কথা রয়েছে। কর্মপরিকল্পনা বিশ্লেষণ করে দেখা যায়, আগামী ১৪ জুন থেকে ঈদ যাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে রেলওয়ে কর্তৃপক্ষ।

আগাম টিকিট বিক্রির প্রথম দিন পাওয়া যাবে ২৪ জুনের টিকিট। একইভাবে ১৫ জুন দেয়া হবে ২৫ জুনের, ১৬, ১৭ ও ১৮ জুন পর্যায়ক্রমে ২৬ জুন, ২৭ জুনের এবং ২৮ জুনের অগ্রিম টিকিট দেয়া হবে।

ঈদ যাত্রার ফিরতি ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২২ জুন থেকে। সেই হিসাবে ২২ জুন দেয়া হতে পারে ২ জুলাইয়ের টিকিট। ২৩, ২৪, ২৫ ও ২৬ জুন দেয়া হবে ৩, ৪, ৫ ও ৬ জুলাইয়ের অগ্রিম টিকিট।

রোজার ঈদের মতো এবারও সব টিকিট অনলাইনে বিক্রি করা হবে। চারটি কাউন্টারে বিক্রি হবে শুধু দাঁড়িয়ে যাওয়ার (স্ট্যান্ডিং) টিকিট। ঈদ যাত্রায় কেনা অগ্রিম টিকিট ফেরত দেয়া যাবে না বলেও জানানো হয়।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে। আর পূর্বাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ১২টা থেকে বিক্রি শুরু হবে।

ঈদযাত্রাকে নির্বিঘ্ন করতে সকল আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল ঘোষণা করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply