fbpx

১৫ দিন পর জনসম্মুখে রুশ প্রতিরক্ষামন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি ভিডিও পোস্টে দেশটির প্রতিরক্ষমন্ত্রী সার্গেই শোইগুকে দেখা গেছে। শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিও প্রকাশ করা হয় বলে জানিয়েছে সংবাদ মাধ্যম রয়টার্স।

এতে দেখা যায়, সেনাবাহিনীর একটি বৈঠকে সভাপতিত্ব করছেন সের্গেই শোইগু। এবং এখানে তিনি অস্ত্র সরবরাহ নিয়ে কথা বলছেন। গেল দুই সপ্তাহেরও বেশি সময় পরে তাকে জনসম্মুখে দেখা যায়।

ভিডিওতে দেখা যায়, প্রতিরক্ষামন্ত্রী সার্গেই শোইগু বলছেন যে তিনি অর্থমন্ত্রীর সাথে সামরিক বাজেট ও প্রতিরক্ষা সম্পর্কিত আদেশ নিয়ে আলোচনা করছেন।

বৈঠকে রুশ সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ছিলেন জেনারেল স্টাফের প্রধান ভ্যারেরি গেরাসিমভও। সাম্প্রতিক সময়ে তিনিও লোকচোক্ষুর আড়ালে ছিলেন।

এর আগে, ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা অ্যান্টন গেরাশচেঙ্কো তার ফেসবুক পোস্টে দাবি করেন, ইউক্রেনের বিরুদ্ধে রুশ বাহিনীর ‘ব্যর্থতার’ জন্য প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুকেই দায়ি করছেন। এ বিষয়ে পুতিনের ধমক খেয়ে হার্ট অ্যাটাক করেছেন তিনি। রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও দাবি করে কিয়েভ।

Advertisement
Share.

Leave A Reply