fbpx

১৭ থে‌কে ২৬ মার্চ, ঢাকাবাসীর চলাচল সীমিত রাখার অনুরোধ

Pinterest LinkedIn Tumblr +

বঙ্গবন্ধুর জন্মশতবা‌র্ষিকী‌র অনুষ্ঠানে আগত বিদেশি রাষ্ট্রপ্রধান ও অতিথিদের নিরাপত্তার স্বার্থে আগামী ১৭ থে‌কে ২৬ মার্চ পর্যন্ত ঢাকাবাসীর চলাচল সীমিত রাখার অনুরোধ করেছেন পুলিশের মহাপরিদর্শক আইজিপি বেনজীর আহমেদ। এছাড়া রাজধানীতে এই ১০ দিন যে কোন সভা-সমাবেশ না করার অনুরোধও জানান পুলিশ প্রধান।

১৫ মার্চ সোমবার রাজধানীর রাজারবাগ বাংলাদেশ পুলিশ সার্ভিস ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে এ বিষয়ে কথা বলেন আইজিপি।

তিনি জানান, এবার বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন ও জাতির পিতার জন্মশতবার্ষিকী মুজিব শতবর্ষ উদ্‌যাপনে পাঁচটি দেশের রাষ্ট্রপ্রধান যুক্ত হবেন। এটি দেশের জন্য সম্মানের জানিয়ে তিনি বলেন, ‘ইতিমধ্যে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে ঢাকাবাসীকে অনুরোধ করা হয়েছে ১৭ মার্চ থেকে ২৬ মার্চ এই ১০ দিন শহরে প্রয়োজন না হলে চলাচল সীমিত রাখতে। ভিভিআইপিদের নিরাপত্তা প্রদান করা আমাদের রাষ্ট্রীয় কর্তব্য, দেশের কর্তব্য, জনগণের দায়িত্ব। যাঁরা আসছেন তাঁরা ১৮ কোটি মানুষের মেহমান। আমরা চাই জনগণ আমাদের এই মেহমানদের নিরাপত্তা প্রদানে সহায়তা করবে।’

এই সময়ে যেকোনো প্রকার সভা-সমিতি করা থেকে বিরত থাকাসহ প্রয়োজন না হলে নগরবাসীকে চলাচল সীমিত রাখার জন্য অনুরোধ করে আইজিপি বলেন, ১৯ মার্চ একটি বিসিএস পরীক্ষা রয়েছে, আর এই সব মিলিয়েই নিরাপত্তার জন্য জনগণের সমর্থন চান ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

অনুষ্ঠানে ১২৪ জন মেধাবী শিক্ষার্থীকে ১৩ লাখ ৬ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়।

Share.

Leave A Reply